মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩, ০৮:১৮ অপরাহ্ন

চট্টগ্রামের ওমরগণি এমইএস কলেজের এইচএসসি

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩
MES_College-750x563

চট্টগ্রামের ওমরগণি এমইএস কলেজের এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী ও কলেজ ছাত্রলীগের নেতাদের হাতে হেনস্তার শিকার হয়েছেন কলেজের অর্থনীতি বিভাগের এক শিক্ষিকা। মঙ্গলবার সকালে কলেজের একাদশ শ্রেণীর অর্থনীতির ক্লাস চলাকালীন এ ঘটনা ঘটে। অভিযুক্তরা কলেজ ছাত্র সংসদের জিএস আরশাদুল আলম বাচ্চুর অনুসারী বলে জানা গেছে।

ঘটনার শিকার ওই শিক্ষিকা বলেন, একাদশ শ্রেণীর ক্লাস নেওয়ার সময় ১৫/২০ জন শিক্ষার্থী নিয়ে বহিরাগত রাকিব হায়দার ক্লাসরুমে প্রবেশ করতে চাইলে বাধা দিই। এতে তারা হাজার হাজার শিক্ষার্থীর সামনে আমাকে অপমান ও হেনস্তা করেছে। এসব ছাত্রনেতাদের কারণে পুরো শিক্ষার্থীদের কাছে কি মেসেজ যাবে? আমি ১৫ বছর ধরে শিক্ষকতা করছি। কখনো এ ধরনের ঘটনা ঘটেনি। আমি এ ঘটনায় কঠিন শাস্তির দাবি জানাচ্ছি।

কলেজের অধ্যক্ষ আ.ন.ম সরওয়ার আলম বলেন, হেনস্তা বলা যাবে না, ভুল বোঝাবুছি হয়েছে। ক্লাস চলাকালীন সময়ে জিএস বাচ্চুর অনুসারী কিছু নেতা ক্লাসরুমে প্রবেশ করে শিক্ষার্থীদের সাথে কথা বলতে চেয়েছে। ওই শিক্ষিকা তাতে বাধা দিয়েছে, এ নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে। পরে কলেজ ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক তাদের আমার রুমে এনে ম্যাডামের পায়ে ধরে কয়েকবার করে ক্ষমা চেয়েছে। যার কারণে তাদের বিরুদ্ধে কোনো প্রশাসনিক ব্যবস্থা আর নেওয়া হবে না।
এ ঘটনায় শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। তবে এ ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থীরা বার বার অপরাধ করে অধ্যক্ষের রুমে ক্ষমা চেয়ে পার পেয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন শিক্ষকরা। সবার সামনে ওই শিক্ষিকাকে অপমান অপদস্থ করলেও রুমের ভিতর ক্ষমা চাওয়ার পর যেন তারা পার পেয়ে না যান সেই দাবি শিক্ষকদের। এতে করে ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর