মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:৫০ পূর্বাহ্ন

পদ্মা সেতুতে বাইক চলাচল চেয়ে ফের হাইকোর্টে রিট

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩
image-106535-1674640544

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নির্দেশনা চেয়ে আবারও হাইকোর্টে রিট করা হয়েছে। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার ওই রিটের শুনানি নিয়ে তা আট সপ্তাহের জন্য মুলতবি করেছেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী তৈমূর আলম খন্দকার ও ইয়ারুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

পরে তৈমূর আলম খন্দকার সাংবাদিকদের জানান, মোটরসাইকেলের লাইসেন্স নেওয়ার সময় আলাদা কোনো স্থানে চলাচলে কোনো নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। এছাড়া দেশের কোনো সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা নেই। এখানে বলা হচ্ছে দুর্ঘটনা ঘটছে। দুর্ঘটনা তো অন্যান্য স্থানেও হয়। তাই নিষেধাজ্ঞা না দিয়ে দুর্ঘটনা প্রতিরোধে ব্যবস্থা নেওয়া দরকার ছিল। হাইকোর্ট রিটের শুনানি নিয়ে তা ৮ সপ্তাহের জন্য মুলতবি করেছেন। শুনানিতে আদালত বলেছেন, এই সময়ে এ বিষয়ে বিবাদীরা কোনো ভূমিকা নেন কিনা তা দেখা হবে।
আবু হানিফ হৃদয় নামের যাত্রাবাড়ীর এক বাসিন্দা হাইকোর্টে এ রিটটি দায়ের করেন। এর আগেও তিনি এ-সংক্রান্ত একটি রিট করেছিলেন। যেটি গত ১৫ জানুয়ারি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছিলেন হাইকোর্ট।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর