সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১১:৩৭ অপরাহ্ন

মিয়ানমারের ৩ নাগরিকের যাবজ্জীবন

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩
adalot-inner

ইয়াবা ট্যাবলেট উদ্ধারের মামলায় মিয়ানমারের তিন নাগরিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেলে আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন দুপুরে কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় দেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, মিয়ানমারের আরাকান জেলার আইকাফ থানার অনডাং এলাকার মৌং সা দুর ছেলে এ খং সা, স্যাং টোয়েং-এর ছেলে মৌং চোং অং এবং পেলিসং এলাকার মো. ইদ্রিসের ছেলে মো. ইসহাক।

অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ জানান, সাড়ে ৪ লাখ ইয়াবা ট্যাবলেট ও ৯ লাখ ৫১ হাজার মিয়ানমারের মুদ্রা (কিয়াট) উদ্ধারের মামলায় মঙ্গলবার দুপুরে আদালত এ রায় দেন।

তিনি আরও জানান, দণ্ডপ্রাপ্ত ব্যক্তিদের কাছ থেকে জব্দকৃত ৯ লাখ ৫১ হাজার মিয়ানমারের মুদ্রা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত এবং দণ্ডিতদের সাজার মেয়াদ শেষ হলে আইনানুগ ব্যবস্থায় তাদেরকে মিয়ানমারে পুশব্যাক করার জন্য কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেওয়া হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর