মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:০১ অপরাহ্ন

কেন্দ্র সচিবের ভুলে ৭৫০ শিক্ষার্থীর ক্যারিয়ার শিক্ষায় ‘বি’ গ্রেড!

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২০ জানুয়ারি, ২০২৩
ssc-pirojpur-samakal-63c94293c9c01

পিরোজপুর: পিরোজপুরে ইন্দুরকানীতে কেন্দ্র সচিবের ভুল ও অসাবধানতায় ৭৫০ জন এসএসসি পরীক্ষার্থী ক্যারিয়ার শিক্ষা বিষয়ে ‘বি’ গ্রেড পেয়েছে। এতে অনেকে জিপিএ-৫ পেয়েও ভালো কলেজে ভর্তির সুযোগ না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা।

জানা গেছে, উপজেলায় গত বছরের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিষয়ে প্রায় ৭৫০ জন পরীক্ষা দিয়েছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৭ জন। কিন্তু পরীক্ষার ধারাবাহিক মূল্যায়নে ক্যরিয়ার বিষয়ে বোর্ডের নির্দেশিত ৫০ নম্বরের পরিবর্তে ২৫ নম্বর পাঠায় কর্তৃপক্ষ। এতে সব পরীক্ষার্থীর
নম্বরপত্রে ক্যারিয়ার শিক্ষা বিষয়ে ‘বি’ গ্রেড এসেছে। ফলে পরীক্ষার্থীরা মোট নম্বরও কম পেয়েছে।

গত বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বরিশাল শিক্ষা বোর্ড থেকে পাওয়া নম্বরপত্রে দেখা যায়, ইন্দুরকানী এম.ইউ মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ছাত্র তাহসিন বিন আহসান ১০ বিষয়ের সবগুলোতে জিপিএ-৫ পেয়েও ক্যারিয়ার শিক্ষা বিষয়ে পেয়েছে ‘বি’ গ্রেড। অন্যরাও একই গ্রেড পেয়েছে।

বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পাওয়া ঈমনের অভিভাবক মো. ফরিদ গাজী বলেন, সচিবের ভুলের কারণে তার ছেলে ‘বি’ গ্রেড পেয়েছে। নম্বর কম পাওয়ায় ভালো কলেজে ভর্তির সুযোগ পায়নি সে। এসএসসি পরীক্ষা কেন্দ্রের সহকারী হল সুপার ও সহকারী প্রধান শিক্ষক সন্তোষ কুমার বলেন, কেন্দ্রের সব বিদ্যালয়ের ক্যারিয়ার শিক্ষা বিষয়ে সচিব না জেনে ৫০ নম্বরের পরিবর্তে ২৫ দিতে বলায় এ সমস্যা হয়েছে।

এ বিষয়ে কেন্দ্র সচিব ও ইন্দুরকানী সরকারি সেতার স্মৃতি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবেরা সুলতানা বলেন, সার্বিক দায়দায়িত্ব কেন্দ্র কমিটির, সচিবের একার নয়। একজন শিক্ষক ভুল তথ্য দেওয়ায় ২৫ নম্বর পাঠানোর কারণে সবার ‘বি’ গ্রেড এসেছে। এ বিষয় যারা জানেন, তারা সহযোগিতা না করায় এ সমস্যা হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর