সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১১:৫৪ অপরাহ্ন

ভাড়া বাড়লো সুবর্ণ এক্সপ্রেসের

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০২৩
sanchoy barlo tran er dam_original_1674050659

চট্টগ্রাম: ঢাকা-চট্টগ্রাম রুটে চলাচলকারী বিরতিহীন ট্রেন সুবর্ণ এক্সপ্রেসের ভাড়া বাড়ানো হয়েছে। ট্রেনের আসন স্নিগ্ধায় ৮০ টাকা ও নন এসি বগির শোভন চেয়ারে ২৫ টাকা করে বাড়ানো হয়েছে।

আগামী বুধবার (২৫ জানুয়ারি) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।
বিরতিহীন ট্রেন সুবর্ণ এক্সপ্রেসের শোভন চেয়ারের বর্তমান ভাড়া ৩৮০ টাকা।

২৫ টাকা বাড়লে ভাড়া হবে ৪০৫ টাকা। স্নিগ্ধার বর্তমান ভাড়া ৭২৫ টাকা। নতুন ভাড়া কার্যকর হলে সেটি হবে ৮০৫ টাকা।
অভিযোগ ছিল, ঢাকা-চট্টগ্রাম রুটে চলাচলকারী অপর ট্রেন সোনার বাংলা এক্সপ্রেসে (বিরতিহীন) বেশি ভাড়া নেওয়া হতো। সেটি সমন্বয় করতেই সুবর্ণ এক্সপ্রেসে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নেয় রেলওয়ে কর্তৃপক্ষ। মন্ত্রণালয়ের অনুমোদনের পর আগামী ২৫ জানুয়ারি থেকে নতুন ভাড়া কার্যকর হবে।

এ সিদ্ধান্ত বাস্তবায়নে গত রোববার (১৫ জানুয়ারি) রেলওয়ে মহাপরিচালকের কার্যালয় থেকে পূর্বাঞ্চলের চিফ কমার্শিয়াল ম্যানেজার বরাবর চিঠি দেওয়া হয়। এতে বলা হয়, ঢাকা-চট্টগ্রাম রুটে চলাচলকারী একই শ্রেণির দুটি ট্রেনে ভাড়ার তারতম্য, যাত্রীর অসন্তোষ দূরীকরণ ও রাজস্ব আয় বৃদ্ধির লক্ষ্যে ভাড়া সমন্বয় করা হয়েছে। সমন্বয়ের বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন পাওয়া গেছে। বর্ধিত ভাড়া ২৫ জানুয়ারি থেকে কার্যকর হবে।

সোমবার ব্যতীত সুবর্ণ এক্সপ্রেস প্রতিদিন সকাল সাতটায় চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। আবার বিকেল সাড়ে ৪টায় ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেয়। এছাড়াও মঙ্গলবার ব্যতীত সোনার বাংলা এক্সপ্রেস প্রতিদিন বিকেল ৫টায় চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। পরদিন সকাল ৭টায় ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয় ট্রেনটি।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর