মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:৪২ অপরাহ্ন

তুরাগ তীরে আসছেন মুসল্লিরা, শুক্রবার শুরু ইজতেমার ২য় পর্ব

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০২৩
1578502458_11

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হচ্ছে শুক্রবার থেকে। এতে যোগ দিতে দলে দলে মুসল্লিরা আসছেন ইজতেমা মাঠে। সময়ের সাথে সাথে দেশ-বিদেশের মুসল্লিদের সংখ্যা বাড়ছে।

আজ বৃহস্পতিবার দুপুর একটায় সরেজমিনে দেখা যায়, টঙ্গীর তুরাগ তীরে মুসল্লিরা ভিড় করেছেন। রাজধানী ঢাকাসহ সারাদেশ থেকে মুসল্লিরা আসছেন। এসেছেন বিদেশিরাও। শীত উপেক্ষা করে চটের ছাউনির নিচে অবস্থান নিয়েছেন তারা।

বিভিন্ন জেলার মুসল্লিরা তাদের নিজ নিজ জেলার খিত্তায় অবস্থান নিয়েছেন। ১৬০ একর খোলা ময়দানে বাঁশের খুঁটির ওপর পাটের চট দিয়ে টাঙানো হয়েছে বিশাল প্যান্ডেল। তবে বিদেশি মেহমানদের জন্য টিন দিয়ে করা হয়েছে আবাসস্থল।

তাবলিগ জামাতের বিবদমান বিরোধের কারণে এবারও বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে আলাদাভাবে। গত ১৩ জানুয়ারি বাদ ফজর থেকে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছিল ইজতেমার প্রথম পর্বের আনুষ্ঠানিকতা। তাবলিগের আমির মাওলানা সাদ কান্ধলভীর বিরোধী হিসেবে পরিচিত মাওলানা জুবায়েরের অনুসারীরা ইজতেমা পালন করেন জানুয়ারির ১৩, ১৪ ও ১৫ তারিখ।

আর সাদ কান্ধলভীর অনুসারীরা ইজতেমা করবেন আগামীকাল থেকে। দেশের কল্যাণ, দুনিয়া ও আখেরাতের শান্তি কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এ পর্বের ইজতেমা শেষ হবে ২২ জানুয়ারি।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর