সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১১:৩০ অপরাহ্ন

উত্তরা-টঙ্গী সড়কে তীব্র যানজট, বিকেলে আরও বাড়ার শঙ্কা

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০২৩
Road Situation
Road Situation

রাজধানীর উত্তরা থেকে টঙ্গী সড়কে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল থেকেই তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বিকেলের দিকে তা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

যানজটের কারণে বনানী, বিমানবন্দর, উত্তরা ও টঙ্গী এলাকায় যাতায়াত করা যাত্রী ও বিভিন্ন পরিবহনের চালকদের ভোগান্তিতে পড়তে হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা সড়কে আটকে থাকতে হচ্ছে তাদের।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে, উত্তরার যানজট অপ্রত্যাশিত নয়। কারণ আগামীকাল (শুক্রবার) থেকে তুরাগ তীরে শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। এজন্য দেশ-বিদেশের মুসল্লিরা দলে দলে তুরাগ তীরে যাচ্ছেন। উত্তরা এলাকায় গাড়ির চাপ বেড়ে যাওয়ায় যানজটের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা যায়, সকাল সকাল বনানী থেকে বিমানবন্দর হয়ে উত্তরা পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়। সময় বাড়ার সঙ্গে বনানী ও বিমানবন্দর এলাকায় যানজট কিছুটা কমলেও উত্তরা ও টঙ্গী এলাকায় এখনো তীব্র যানজট রয়েছে। ফলে অনেকে যাত্রী গণপরিবহন থেকে নেমে হেঁটে গন্তব্যে রওনা দিয়েছেন।

সকাল ৯টায় টঙ্গী থেকে রওনা হয়ে কুড়িল বিশ্বরোড এলাকায় বেলা ১১টায় পৌঁছান মো. আমিরুল। তিনি বলেন, সকাল ৯টায় টঙ্গী থেকে রওনা হয়েছিলাম কুড়িলের উদ্দেশ্যে। কিন্তু যানজটের কারণে বিমানবন্দর পর্যন্ত হাঁটতে হয়েছে। পরে বাসে করে কুড়িল আসি। আসার সময় দেখলাম, শত শত যানবাহন রাস্তায় আটকে আছে।

যাত্রাবাড়ী থেকে গাজীপুর চৌরস্তাগামী অনাবিল পরিবহনের একটি বাসের চালক বাবলা বিমানবন্দরে সব যাত্রী নামিয়ে দিয়েছেন এসেছেন। তিনি বলেন, আজ থেকে দুয়েক দিন গাজীপুর যাওয়া যাবে না। সকালেই গাড়ি নিয়ে যেতে না পেরে সব যাত্রী বিমানবন্দর এলাকায় নামিয়ে দিয়ে আবার যাত্রাবাড়ী চলে যাচ্ছি। না হলে উত্তরার যানজটে কয়েক ঘণ্টা বসে থাকতে হতো।.

উত্তরা-টঙ্গী এলাকার যানজট নিয়ে ডিএমপির ট্রাফিকের উত্তরা বিভাগের পশ্চিম-পূর্ব জোনের দায়িত্বরতরা বলছেন, উত্তরা থেকে টঙ্গী এলাকায় বিভিন্ন উন্নয়ন কাজের জন্য রাস্তা এমনিতেই বেশ সরু হয়ে গেছে। এ অবস্থায় বিশ্ব ইজতেমা উপলক্ষে হাজার হাজার মানুষ তাদের মালামাল নিয়ে রাস্তায় নামছেন। রাস্তা থেকে হেঁটে তারা তুরাগ তীরে যাচ্ছেন। সব মিলিয়েই যানজটের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে ডিএমপির ট্রাফিকের উত্তরা বিভাগের পশ্চিম জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. সাইফুল মালিক ঢাকা পোস্টকে বলেন, উত্তরা এলাকায় এমনিতেই সব সময় গাড়ির চাপ একটু বেশি থাকে। শুক্রবার থেকে শুরু হতে যাওয়া বিশ্ব ইজতেমায় অংশ নিতে মুসল্লিরা আজ থেকেই আসতে শুরু করেছেন। ফলে যানজট বেড়েছে। ইজতেমা চলাকালে উত্তরা ও টঙ্গী এলাকায় যান চলাচল এমনিতেই সীমিত থাকবে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর