মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:২৪ অপরাহ্ন

‘সিংহ’ নয়, হিরো আলমের প্রতীক ‘একতারা’

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১৮ জানুয়ারি, ২০২৩
HiroAlam-PB-63c7b8c82b606

উচ্চ আদালতে প্রার্থিতা ফিরে পাওয়া আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম এবার বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনের উপনির্বাচনে ‘একতারা’ প্রতীক গ্রহণ করেছেন। বুধবার দুপুরে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম তার হাতে প্রতীক তুলে দেন।

অপরদিকে রিটার্নিং অফিসার দুটি আসনে ১৬ প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ করেছেন।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হিরো আলম সাংবাদিকদের বলেন, তিনি সিংহ প্রতীক চেয়েছিলেন। প্রতীকটি অন্য দলের নিবন্ধিত। তিনি অভিনয় জগতের মানুষ; অভিনয় ও গান নিয়ে কাজ করেন, তাই একতারা প্রতীক বেছে নিয়েছেন। এ প্রতীকে তিনি সন্তুষ্ট।

তিনি বলেন, গত নির্বাচনে বগুড়া-৪ আসনের একটি কেন্দ্রে তার ওপর হামলা চালানো হয়েছিল। পরে তিনি ভোট বর্জন করেন। এবার এমন ঘটনা যাতে না ঘটে সেজন্য নির্বাচন কমিশনকে বলব। হিরো আলম প্রতিটি কেন্দ্রে কড়া নিরাপত্তা দাবি করে বলেন, ভোটাররা যেন ভোট দিতে আসতে পারেন।

বুধবার বিকালে পোস্টার ও লিফলেট ছাপানো নিয়ে ব্যস্ত হিরো আলম বলেন, বৃহস্পতিবার সকাল থেকে একতারা প্রতীক নিয়ে দুটি আসনেই প্রচারণা শুরু করবেন। দুটি আসনের নির্বাচনকে গুরুত্ব দিয়ে তিনি বলেছেন, এবারের প্রচারণায় বড় ধরনের চমক থাকবে। তিনি সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে পুরোপুরি আশাবাদী।

গত ২০১৮ সালের নির্বাচনে তার ওপর হামলার প্রসঙ্গে তিনি বলেন, গতবার আমার লোকজন কম ছিল। এবার আমার জনপ্রিয়তা ও কর্মী-সমর্থক বেশি। তাই কেউ হামলার চেষ্টা করলে পালটা হামলা করা হবে।

উল্লেখ্য, বগুড়ার দুই আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন হিরো আলম। কিন্তু এক শতাংশ ভোটার সমর্থনে গরমিল থাকায় রিটার্নিং অফিসার তার মনোনয়ন বাতিল করেন। পরে নির্বাচন কমিশনে আপিল করলেও তা বহাল থাকে। পরে তিনি হাইকোর্টে রিট করেন। গত মঙ্গলবার হাইকোর্ট দুটি আসনেই তার প্রার্থিতা ফিরিয়ে দেন।

এদিকে নির্বাচন কমিশন ও হাইকোর্টের আদেশে কয়েকজন প্রার্থিতা ফিরে পেয়েছেন। এর পরিপ্রেক্ষিতে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম বুধবার বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছেন।

বগুড়া-৪ আসনে সাত প্রার্থী হলেন- জাসদের একেএম রেজাউল করিম তানসেন (মশাল), জাকের পার্টির মো. আবদুর রশিদ সরদার (গোলাপ ফুল), বাংলাদেশ কংগ্রেসের মো. তাজ উদ্দিন মণ্ডল (ডাব), জাতীয় পার্টির শাহীন মোস্তফা কামাল (লাঙ্গল) ও স্বতন্ত্র মো. কামরুল হাসান সিদ্দিকী জুয়েল (কুড়াল), স্বতন্ত্র মো. মুশফিকুর রহমান (ট্রাক) এবং স্বতন্ত্র আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম (একতারা)।

বগুড়া-৬ আসনের ৯ প্রার্থী হলেন- জাকের পার্টির মোহাম্মদ ফয়সাল বিন শফিক (গোলাপ ফুল), গণফ্রন্টের মো. আফজাল হোসেন (মাছ), জাসদের মো. ইমদাদুল হক ইমদাদ (মশাল), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. নজরুল ইসলাম (বটগাছ), জাতীয় পার্টির মো. নুরুল ইসলাম ওমর (লাঙ্গল), আওয়ামী লীগের রাগেবুল আহসান রিপু (নৌকা), স্বতন্ত্র মাছুদার রহমান হেলাল (আপেল) ও স্বতন্ত্র মো. আবদুল মান্নান আকন্দ (ট্রাক) এবং স্বতন্ত্র আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম (একতারা)।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর