রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৯:৫১ অপরাহ্ন

প্রার্থীতা পেতে হাইকোর্টে রিট হিরো আলমের

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৬ জানুয়ারি, ২০২৩
hero-alam-45-2301151213

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে এবার উচ্চ আদালতে এসেছেন স্বতন্ত্র মনোনয়ন প্রত্যাশী আশরাফুল হোসেন ওরফে হিরো আলম।
নির্বাচন কমিশনে তার মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে সোমবার হাইকোর্টে সংশ্লিষ্ট শাখায় দুটি রিট করেছেন তিনি। তার আইনজীবী ইয়ারুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, মঙ্গলবার বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের বেঞ্চে রিটের শুনানি হতে পারে। রিটে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), নির্বাচন কমিশনের সচিব, জেলা রিটার্নিং কর্মকর্তাসহ চার জনকে বিবাদী করা হয়েছে।

দলীয় সিদ্ধান্তে দুটি আসন থেকে বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করায় বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনে আগামী ১ ফেব্রুয়ারি ভোট গ্রহণের জন্য তফসিল ঘোষণা করে ইসি। এই দুই আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র জমা দেন হিরো আলম। ১ শতাংশ ভোটারের সমর্থনসূচক স্বাক্ষর গরমিলের কারণ দেখিয়ে গত ৮ জানুয়ারি হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করেন উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও বগুড়ার জেলা প্রশাসক সাইফুল ইসলাম। পরে প্রার্থিতা ফিরে পেতে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে হাজির হয়ে হিরো আলম আপিল করেন। গত ১২ জানুয়ারি তার আবেদন খারিজ করে দেন নির্বাচন কমিশন। সেদিনই তিনি বলেছিলেন নির্বাচন কমিশনের সিদ্ধান্ত উচ্চ আদালতে চ্যালেঞ্জ করবেন তিনি। সে ধারাবাহিকতায় আজ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট করেন হিরো আলম।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন হিরো আলম। যাচাই-বাছাইয়ের দুই দফায় তার মনোনয়নপত্র বাতিল হয়। উচ্চ আদালতে গিয়ে তিনি প্রার্থিতা ফিরে পান। ভোটের দিন তার ওপর হামলার ঘটনা ঘটলে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই জানিয়ে ভোট বর্জনের ঘোষণা দেন হিরো আলম।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর