রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১০:২৯ অপরাহ্ন

বিআরটিএতে একদিনে পরীক্ষা-বায়োমেট্রিক

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩
db83855654e4730f1a9c456f65010898b9b1f3c70ffd1e7b

আগামী ১৭ জানুয়ারি থেকে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ ‘র যেকোনো সার্কেলে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা একই দিনে বায়োমেট্রিক দেয়া যাবে। বায়োমেট্রিকের জন্য আর অপেক্ষা করতে হবে না।

সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) ঢাকা বিভাগ।

এতে বলা হয়েছে, আগামী ১৭ জানুয়ারি থেকে বিআরটিএ, ঢাকা মেট্রো-১ সার্কেল (পরীক্ষা কেন্দ্র জোয়ার-সাহারা), ঢাকা মেট্রো-২ সার্কেল (পরীক্ষা কেন্দ্র- ইকুরিয়া), ঢাকা মেট্রো-৩ সার্কেল (পরীক্ষা কেন্দ্র- দিয়াবাড়ী, উত্তরা) ও ঢাকা জেলা সার্কেলের (পরীক্ষা কেন্দ্র- ইকুরিয়া) ড্রাইভিং লাইসেন্স প্রার্থীদের একই দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ করা হবে।

আরও বলা হয়, ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণের সুবিধার্থে উল্লেখিত সার্কেলের প্রার্থীদেরকে তাদের লার্নারে উল্লেখিত কাগজপত্রাদিসহ স্ব-স্ব পরীক্ষা কেন্দ্রে সকাল ৯টার পরিবর্তে সকাল ৮টায় উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়।

এবিষয়ে বিআরটিএ রোড সেফটি শাখা পরিচালক শেখ মোহাম্মদ মাহবুব-ই-রব্বানী দেশ রূপান্তরকে জানান, আগে পরীক্ষার্থীদের বা লাইসেন্সধারীদের বিআরটিএ অফিসে একাধিকবার আসতে হতো। এতে অনেক গ্রাহক হয়রানি শিকার হতেন। গ্রাহক হয়রানি বন্ধ করার জন্যই মূলত নতুন এই উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি আরও জানান, আগামী ১৭ জানুয়ারি নতুন কার্যক্রম শুরু হবে। বিআরটিএ যেকোনো সার্কেলে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা একই দিনে সে বায়োমেট্রিক দিয়ে চলে যাবে। বিআরটিএ’র অধিকাংশ কার্যক্রম এখন অনলাইন। এতে গ্রাহকদের সেবার মান বাড়বে, হয়রানি বন্ধ হবে।

কেউ যদি ড্রাইভিং লাইসেন্স পরীক্ষায় ফেল করে সেক্ষেত্রে বায়োমেট্রিক পুনরায় দিতে হবে কিনা এমন প্রশ্নের জবাবে রাব্বানী বলেন, বায়োমেট্রিক একবারের জন্যই নেয়া হবে। বারবার নেওয়ার কোন সুযোগ নেই। কিন্তু যে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষায় ফেল করলে, তাকে পুনরায় ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা দিয়ে পাস করতে হবে। তাদের আর কোন বায়োমেট্রিক দিতে হবে না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর