মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:৪৭ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জ-২ : নৌকার মাঝি মাহি না অন্য কেউ, জানা যাবে কাল

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২
mahiya-mahi-4-20221231132700

বিএনপির সংসদ সদস্য আমিনুল ইসলাম পদত্যাগ করায় চাঁপাইনবাবগঞ্জ-২ আসনটি শূন্য হয়। ইতোমধ্যে এ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এই আসনের জন্য দলীয় নেতাকর্মীদের পাশাপাশি চিত্রনায়িকা মাহিয়া মাহি আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

কে হবেন নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা নিয়ে গঠিত চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের নৌকার মাঝি, তা আগামীকাল (রোববার) রাতেই জানা যাবে। সে দিন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। সেই সভায় চূড়ান্ত হবে দলীয় প্রার্থী।

জানা গেছে, আগামী ১ ফেব্রুয়ারি চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সেখানে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ দলীয় প্রার্থী দেবে। বুধবার (২৮ ডিসেম্বর) থেকে আজ (শনিবার) বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দলের মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। এই আসন থেকে অভিনেত্রী মাহিয়া মাহি বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন এবং শুক্রবার (৩০ ডিসেম্বর) রাতে মনোনয়ন ফরম জমা দেন। পরে তিনি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গেও দেখা করেন। মাহির দলীয় ফরম সংগ্রহের পর থেকেই কানাঘুষা শুরু হয়। তাহলে কি মাহিয়া মাহি এবার চাঁপাইনবাবগঞ্জ থেকে নৌকার মাঝি হচ্ছেন— দলের সিনিয়র নেতাদের মধ্যেও এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে।

এদিকে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা রোববার (১ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। ওই দিন বিকেল সাড়ে ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সভায় ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪, বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে উপ-নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে। আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসানাত আব্দুল্লাহ, কাজী জাফর উল্যাহ, ওবায়দুল কাদের, রাশিদুল আলম, দীপু মনি প্রমুখ উপস্থিত থাকতে পারেন বলে সূত্রটি জানিয়েছে।

উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর বিএনপির সাত এমপি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দেন। এর মধ্যে একজন এমপি (হারুন-অর রশিদ) বিদেশে থাকায় তার পদত্যাগপত্র ওই দিন গৃহীত হয়নি। অন্য ছয় জনের আসন শূন্য ঘোষণা করা হয়। এর মধ্যে একটি সংরক্ষিত নারী আসন। বাকি পাঁচ সংসদীয় আসনে ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

/এসএসএইচ/

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর