মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:০৫ অপরাহ্ন

৪ জানুয়ারি থেকে গুলশান-বনানী এলাকায় ডিএনসিসির অভিযান

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২
IMG-20221219-WA0074-2212191500

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সুয়ারেজ লাইনে যারা পয়োবর্জ্যের লাইন দিয়েছে, তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে। আগামী ৪ জানুয়ারি থেকে গুলশান, বনানী, নিকেতন ও বারিধারা এলাকায় অভিযান পরিচালনা করা হবে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) রাজধানীর মহাখালী টিঅ্যান্ডটি মাঠে প্লাস্টিক দূষণ রোধে এক প্রদর্শনীর উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, ড্রেন বা লেক পরিষ্কার করতে গেলে আমরা বিপুল পরিমাণ প্লাস্টিক বর্জ্য পাই। এসব প্লাস্টিকের কারণে ড্রেনগুলো ব্লক হয়ে যায়। ফলে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এছাড়াও সুয়ারেজ লাইনে পয়োবর্জ্যের লাইন দেওয়া হয়েছে। ৪ জানুয়ারি গুলশান, বনানী, নিকেতন ও বারিধারা এলাকায় অভিযান চালাবো।

তিনি বলেন, সৃষ্টিকর্তা মানুষের প্রয়োজনেই জলজ প্রাণী, কচ্ছপ, মাছ ও বৃক্ষ সবই সৃষ্টি করেছেন। এগুলো পরিবেশের গুরুত্বপূর্ণ উপাদান। অথচ আমরা নির্দয় হয়ে এগুলো ধ্বংস করছি। যারা ধ্বংস করছে তারা আমাদের ভবিষ্যৎ প্রজন্মের ও লাল-সবুজের পতাকার চিন্তা করেন না। তারা এই কষ্টার্জিত দেশটার কথা চিন্তা করেন না। দেশপ্রেম থাকলে কেউ দেশের ক্ষতি করতে পারে না।

মেট্রোরেলে পরিচ্ছন্নতা বজায় রাখার আহ্বান জানিয়ে আতিকুল ইসলাম বলেন, এই বিজয়ের মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের মেট্রোরেল উপহার দিয়েছেন। কিছুদিন আগেই পদ্মাসেতু উপহার দিয়েছেন। অনেকে বলেছিল এগুলো সম্ভব হবে না। কিন্তু আজ সম্ভব হয়েছে। তাই কারো কথায় কান দেওয়া যাবে না। মেট্রোরেল ও পদ্মাসেতু এগুলো জনগণের সম্পদ। এগুলো পরিচ্ছন্ন রাখার দায়িত্ব সবার। দয়া করে মেট্রোরেল পরিষ্কার রাখুন। ট্রেন, বাথরুম ও প্লাটফর্ম পরিষ্কার রাখুন। এর সুফল আমরাই পাব। এগুলো পরিষ্কার পরিচ্ছন্ন রাখা আমাদের দায়িত্ব।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর