রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৯:০৭ অপরাহ্ন

মেট্রোরেলের উদ্বোধনের পর মোনাজাতে অংশ নিলেন প্রধানমন্ত্রী

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
0336c8f88048d77abd5d93e0dade69fa-63abd4099756c

‘স্বপ্নের বাহন’মেট্রোরেল উদ্বোধনের পর মোনাজাতে অংশ নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টা ৫ মিনিটে উত্তরা ১৫ নম্বর সেক্টরের সি-১ ব্লকের খেলার মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফলক উন্মোচন করে মেট্রোরেলের উদ্বোধন করেন।

এটি উদ্বোধনের মাধ্যমে রাজধানীবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্নপূরণের পাশাপাশি যোগাযোগব্যবস্থার নতুন অধ্যায় সূচিত হলো।

মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মোহাম্মাদ মিজানুর রহমান।

মোনাজাতে শুকরিয়া আদায় করে দেশের উন্নতি-সমৃদ্ধি কামনা করা হয়। সেই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেন উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠিত হয় সেই দোয়া করা হয়। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ শহিদ সকলের আত্মারা মাগফিরাত কামানা করা হয় মোনাজাতে।

এদিকে আজ উদ্বোধন হলেও ‘স্বপ্নের বাহনে’ চড়তে যাত্রীদের অপেক্ষা করতে হবে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) পর্যন্ত। রাজধানীর উত্তরার দিয়াবাড়ি থেকে মতিঝিল পর্যন্ত ২০ কিলোমিটার পথে মেট্রোরেল লাইন নির্মাণ করা হচ্ছে। বুধবার উদ্বোধন হচ্ছে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশের, যার দৈর্ঘ্য ১১ দশমিক ৭৩ কিলোমিটার। উদ্বোধনের পর রুটের মধ্যবর্তী স্টেশনে কোনো স্টপেজ ছাড়াই উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল।

প্রথম কয়েকদিন প্রতিটি প্ল্যাটফর্মে ১০ মিনিট ধরে যাত্রীদের জন্য অপেক্ষা করবে মেট্রোরেলের ট্রেনগুলো। কারণ নগরবাসী এই নতুন পরিবহন ব্যবস্থার সঙ্গে পরিচিত নয়।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর