মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:২৬ পূর্বাহ্ন

আর্জেন্টিনার কোচ হিসেবে থাকবেন স্ক্যালোনিই

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২
scaloni-20221227204137

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের আগেই কোচ লিওনেল স্ক্যালোনির সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত নতুন চুক্তি করেছিল দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন। তবে গত ১৮ ডিসেম্বর তৃতীয় বারের মতো বিশ্বজয়ের পর বিভিন্ন গুঞ্জন ছড়িয়ে পড়তে থাকে স্ক্যালোনির আর্জেন্টিনায় থাকা নিয়ে। সে গুঞ্জন উড়িয়ে দিয়ে এএফএ জানিয়েছে, বিশ্বজয়ী আর্জেন্টিনার কোচ হিসেবে থাকবেন স্ক্যালোনিই।

আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিও তাপিয়া বলেন, ‘স্ক্যালোনি আর্জেন্টিনা জাতীয় দলের কোচ। আমাদের দুজনের কথারই মূল্য আছে, আমরা একে অপরকে হ্যাঁ বলেছি। সে যে আমাদের সঙ্গেই থাকবে, তাতে আমার কোনো সন্দেহই নেই।’

৪৪ বছর বয়সী স্ক্যালোনি আর্জেন্টিনার দায়িত্বে আছেন সেই ২০১৮ সাল থেকে। তার অধীনেই দীর্ঘ ২৮ বছরের কোপা আমেরিকা খরা কাটিয়ে ২০২১ কোপা জিতেছে আকাশি-সাদারা। এরপর চলতি বছর জুনে ফিনালিসিমা, আর শেষে পরম আরাধ্য বিশ্বকাপের ছোঁয়া পেয়েছে দলটি।

তবে স্ক্যালোনি অবশ্য শুরু থেকেই স্থায়ীভাবে আর্জেন্টিনার কোচ হননি। ২০১৮ বিশ্বকাপে কোচ হোর্হে সাম্পাওলির দলের ভরাডুবির পর তাকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে আনা হয় আকাশি-সাদাদের দায়িত্বে। আনকোরা স্ক্যালোনিকে এই গুরুদায়িত্ব দেওয়ায় তখন এএফএকে কম গঞ্জনা সইতে হয়নি।

সেই সব দিনের কথা রোমন্থন করে স্ক্যালোনি বলেন, ‘৯৯ শতাংশ মানুষ মনে করেছিল আমরা পাগল হয়ে গেছি, অথবা আমাদের সিদ্ধান্তটা ভুল। কিন্তু শেষমেশ এই দলটাই আমাদের আনন্দে ভাসাল, শিরোপা জিতল।’

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর