মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:৪২ অপরাহ্ন

এবার কোহলি-ইনজামাম-জয়াবর্ধনেকে ছাড়িয়ে শীর্ষে বাবর

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২
1671966456.babar

২০ বছর পর ঘরের মাঠে নিউজিল্যান্ডের মুখোমুখি বাবর আজমের পাকিস্তান। কিউইদের বিপক্ষে করাচি স্টেডিয়ামে চলমান টেস্টে ব্যাটিংয়ে নেমেই সেঞ্চুরি করেছেন বাবর আজম।এর আগে চলতি বছরের শুরু থেকে টেস্টে ধারাবাহিক পারফর্ম করেছেন বাবর। এ পর্যন্ত নয়টি টেস্টের ১৬ ইনিংসে চারটি সেঞ্চুরি আর ৭টি ফিফটি হাঁকান বাবর।

টেস্টে ধারাবাহিক রান করে এভারেজের দিক থেকে ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি, অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক, ভারতের সাবেক তারকা ওপেনার বীরেন্দ্রর শেহবাগ, ইংল্যান্ডের সাবেক অধিনায়ক জো রুট, পাকিস্তান ও শ্রীলংকান কিংবদন্তি ইনজামাম-উল-হক ও মাহেলা জয়াবর্ধনেকেও ছাড়িয়ে গেছেন বাবর।
করাচিতে চলমান টেস্টে ব্যাটিংয়ের আগে ৪৫ টেস্টের ৮১ ইনিংসে ৪৮.১৯ গড়ে রান করেছেন বাবর আজম।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাবর আজমের সংগ্রহ ১৪৫ রান। এভারেজ ৫০.২১। এভারেজে বাবরের ঠিক পরেই আছেন শ্রীলংকার সাবেক তারকা মাহেলা জয়াবর্ধনে (৪৯.৮৪)।

৯৯.৯৪ এভারেজে রান করে শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ব্যাটসম্যান ডন ব্র্যাডম্যান। ৬০.৪১ গড়ে রান করে তালিকায় ষষ্ঠ পজিশনে আছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। তার সতীর্থ মার্নাস লাবুশেন ৬০.০৩ গড়ে রান করে তালিকার সপ্তম পজিশনে আছেন। ৪৮.৯০ গড়ে রান করেছেন বিরাট কোহলি।

তবে পাকিস্তানি ব্যাটসম্যানদের মধ্যে টেস্টে সবচেয়ে ভালো এভারেজ হলো আব্দুল্লাহ শফিকের। তিনি ১১ টেস্টে ২০ ইনিংসে ৫৩.১১ গড়ে রান করেছেন।

সর্বশেষ ২০০২ সালে পাকিস্তানের মাটিতে টেস্ট খেলেছিল নিউজিল্যান্ড। আর ২০০৩ সালে সর্বশেষ পাকিস্তান সফর করেছিল কিউইরা। ওই সফরে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল নিউজিল্যান্ড। এরপর নিরাপত্তার কারণে আর পাকিস্তান সফর করেনি কিউইরা।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর