রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৯:৫৫ অপরাহ্ন

মেসির পথেই হাঁটলেন ডি মারিয়া

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২
1671876506-1167610aa17b0813233fe82d99403e41

বয়স ৩৪, চাইলে আরও কিছুদিন পেশাদারি জগতে বিচরণ করতেই পারেন। তার ওপর আনহেল ডি মারিয়ার পারফরম্যান্সও দুর্দান্ত। ৩৬ বছর পর আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের অন্যতম রূপকার তিনি। ফাইনালে দলের হয়ে গোল করে জয়ের পথটা তৈরি করেছেন এই তারকা ফরোয়ার্ড।

সেই ডি মারিয়া আগেই জানিয়ে রেখেছিলেন, বিশ্বকাপের পরই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলবেন। এমনটা অবশ্য মেসিও ইঙ্গিত দিয়ে রেখেছিলেন, বলেছিলেন বিশ্বকাপ ফাইনালই হতে যাচ্ছে তার শেষ। তবে বিশ্বকাপ জিততেই সিদ্ধান্ত থেকে সরে আসেন মেসি। এবার ডি মারিয়াও জানিয়ে দিলেন, জাতীয় দলের জার্সিতে আরও কিছু দিন খেলে যাবেন তিনি।

আর্জেন্টিনাকে বিশ্ব চ্যাম্পিয়ন করে নিজের শরীরে বিশ্বকাপের ট্যাটু আঁকলেন ডি মারিয়া। ডান পায়ের উরুতে এই ট্যাটু করালেন আর্জেন্টিনার তারকা। বিশ্বকাপ জয়ের স্মৃতি ধরে রাখতেই এই উল্কি। সামাজিক যোগাযোগ মাধ্যমে মারিয়া একটি ছবি পোস্টও করেন। যেখানেই দেখা যায় ডান পায়ের উরুতে বিশ্বকাপ ট্রফির ট্যাটু।

একইসঙ্গে মারিয়া জানিয়ে রাখলেন তিনি অবসরের কথা ভাবছেন না। দেশের হয়ে খেলে যাবেন। মেসির পদাঙ্ক অনুসরণ করে দেশের হয়ে লড়ে যাবেন মারিয়া। টিওয়াইসি’র ক্রীড়া সাংবাদিক গাস্তন এদুল জানাচ্ছেন, মারিয়া দেশের হয়ে খেলা চালিয়ে যেতে চান। আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়ানোর কথা আপাতত তার চিন্তাতে নেই।

২০০৮ সালে আর্জেন্টিনার হয়ে অভিষেক। তারপর দেশের হয়ে খেলেছেন ১২৯টি ম্যাচ। বিশ্বকাপের ফাইনালে যেমন তার গোল রয়েছে, তেমনই ২০২১ কোপা আমেরিকার ফাইনালেও করেছেন গোল!

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর