মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:১৪ অপরাহ্ন

করোনা: মাস্ক পরার পরামর্শ মোদির

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০২২
Narendra-Modi-Speech-At-The-2021-Far-Eastern-Economic-Forum

নয়াদিল্লিতে সংসদের শীতকালীন অধিবেশন চলাকালীন রাজ্যসভায় মাস্ক পরা অবস্থায় ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবারের ছবি ভারতে এখন কোনও রাজ্যেই মাস্ক পরা আর বাধ্যতামূলক নয়। তা সত্ত্বেও সাবধানতা অবলম্বন করতে মাস্ক পরার পরামর্শ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার বেশ কয়েকজন মন্ত্রীর সঙ্গে বৈঠক করেন তিনি। সেখানেই এই পরামর্শ দেন ভারতীয় প্রধানমন্ত্রী।

নরেন্দ্র মোদি বলেছেন, সরকারকে আগাম সব প্রস্তুতি নিয়ে রাখতে হবে। হাসপাতালগুলোকে সচেতন করতে হবে। অক্সিজেনের ব্যবস্থা করে রাখতে হবে। অক্সিজেন কনসেনট্রেটরগুলো তৈরি রাখতে হবে, ভেন্টিলেটারের ব্যবস্থা করতে হবে।

মোদি সরকারের দাবি, এখনই উদ্বিগ্ন হওয়ার কোনও দরকার নেই। পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আছে। চীনে যে ভ্যারিয়েন্টের ভাইরাস দ্রুত ছড়াচ্ছে, তা ভারতেও চারজন রোগীর শরীরে পাওয়া গেছে। গত নভেম্বর মাসে তারা আক্রান্ত হন। তারা বাড়িতেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে গেছেন।

কিন্তু এরপরও ভারতীয় এই প্রধানমন্ত্রীর মতে, সাবধানতা নিতে হবে। সেখানে কোনও ছাড় দেওয়া ঠিক হবে না। কোভিডের দ্বিতীয় পর্যায়ের কথা মাথায় রেখে এখন থেকেই সব ব্যবস্থা নিয়ে রাখা হচ্ছে।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, ওমিক্রনের নতুন ধরন বিএফ.৭ প্রজাতির ভাইরাস খুব দ্রুত ছড়ায়। তাই খুব বেশি মানুষ কম সময়ের মধ্যে আক্রান্ত হয়ে পড়ছেন। তবে বাড়িতে থেকেই অধিকাংশ মানুষ সুস্থ হয়ে যাবেন।

কিন্তু যেহেতু অত্যন্ত দ্রুত এই ভাইরাস ছড়ায়, তাই কিছু মানুষের মৃত্যুর আশঙ্কা রয়েছে। সবচেয়ে আগে দরকার, কোভিড পরীক্ষা করা এবং করোনা হলে আইসোলেশনে থাকা ও চিকিৎসকদের পরামর্শ মতো চলা।

প্রধানমন্ত্রী মোদি মনে করছেন, সামনেই উৎসবের সময় আসছে। তখন জনবহুল জায়গায় গেলে মাস্ক পরা উচিত এবং অন্য কোভিড ব্যবহারবিধি মানা উচিত। বিশেষ করে বয়স্ক ও যাদের অন্য রোগ রয়েছে, তাদের বেশি সতর্কতা নেওয়ার প্রয়োজন আছে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর