মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:৫৯ অপরাহ্ন

বিশ্বের সর্বকালের সেরা ৫০ অভিনেতার তালিকায় শাহরুখ!

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২
Screenshot_2022-12-20-20-33-00-355-edit_com.instagram.android

একমাত্র ভারতীয় অভিনেতা হিসেবে বিশ্বের সেরা ৫০ অভিনেতার তালিকায় জায়গা করে নিলেন শাহরুখ খান। এম্পায়ার ম্যাগাজিনের পক্ষ থেকে বিশ্বের কিছু সেরা এবং চিরস্মরণীয় নাম এই তালিকায় জায়গা করে নিয়েছে। এই তালিকায় আছেন মার্লন ব্র্যান্ডো, টম হ্যাঙ্কস, কেট উইন্সলেট, আল প্যাসিনো, লিওনার্দো ডিক্যাপ্রিও প্রমুখের নাম। আর এই বিশ্বজোড়া খ্যাতি যে অভিনেতাদের, তাদের সঙ্গে ভারত থেকে কেবল একজন অভিনেতাই জায়গা করে নিয়েছেন এই তালিকায়, তিনি হলেন শাহরুখ খান।

এই তালিকায় বলিউড বাদশাহ’র একাধিক উল্লেখযোগ্য কাজের কথা উল্লেখ করা হয়েছে। এর মধ্যে আছে ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবি থেকে রাহুল খান্নার চরিত্র, সঞ্জয় লীলা বনসালির ‘দেবদাস’ থেকে দেবদাস মুখোপাধ্যায়, আশুতোষ গোয়ারিকারের ‘স্বদেশ’ ছবি থেকে মোহন ভার্গব- এর চরিত্র ইত্যাদি।

শুধু তা-ই নয়, এতে কিং খানের একাধিক উল্লেখযোগ্য ডায়লগের কথাও উল্লেখ করা হয়েছে। এর মধ্যে আছে, ‘জাব তাক হ্যায় জান’ ছবির ‘জীবন প্রতিদিন আমাদের একটু একটু করে মারে। আর বোমা একেবারে’ ডায়লগটি। এই ছবিতে তিনি ভারতীয় আর্মির মেজর সমর আনন্দের চরিত্রে অভিনয় করেছিলেন। এটাই যশ চোপড়ার শেষ পরিচালিত ছবি। শাহরুখের সঙ্গে এখানে ক্যাটরিনা কাইফ এবং আনুশকা শর্মাকে দেখা গিয়েছিল।
দীর্ঘ ৪ বছর কিং খান তার নতুন ছবি ‘পাঠান’ নিয়ে আগামী বছর বড়পর্দায় ফিরছেন। এই ছবিটির পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। তার সঙ্গে দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামকে দেখা যাবে ছবিতে। তবে বর্তমানে তার পাঠান ছবিটি নিয়ে বেশ বিতর্ক তৈরি হয়েছে। মূলত এই ছবির বেশরম গানটি এবং সেখানে দীপিকার পরনে থাকা পোশাক নিয়েই বইছে সমালোচনার ঝড়।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর