সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১১:৪৭ অপরাহ্ন

সমুদ্রে ডুবে গেল থাইল্যান্ডের যুদ্ধজাহাজ, নিখোঁজ ৩১ নাবিক

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২

শতাধিক ক্রু নিয়ে সমুদ্রে থাইল্যান্ডের নৌবাহিনীর একটি যুদ্ধজাহাজ ডুবে গেছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন ৩১ জন নাবিক। থাইল্যান্ডের উপসাগরে ঝড়ের সময় ওই যুদ্ধজাহাজটি ডুবে যায়।থাইল্যান্ডের নৌবাহিনীর বরাত দিয়ে সোমবার (১৯ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, ডুবে যাওয়া থাই যুদ্ধজাহাজের নাম এইচটিএমএস সুখোতাই। রোববার রাতে ঝড়ের মধ্যে জাহাজটির বিদ্যুৎ নিয়ন্ত্রণ ব্যবস্থা প্লাবিত হওয়ার পর এটি ডুবে যায়।

সোমবার থাই কর্তৃপক্ষ জানিয়েছে, জাহাজডুবির পর তারা ৭৫ জন ক্রুকে উদ্ধার করেছে কিন্তু ৩১ জন এখনও উত্তাল সমুদ্রে নিখোঁজ রয়েছেন।

থাইল্যান্ডের নৌবাহিনীর একজন মুখপাত্র বিবিসিকে বলেছেন, ‘জাহাজডুবির পর ১২ ঘণ্টারও বেশি সময় হয়ে গেছে কিন্তু নিখোঁজদের উদ্ধারে আমরা তল্লাশি চালাতে থাকব।’

এদিকে উদ্ধারকারী ক্রুরা জীবিতদের খুঁজে বের করার জন্য রাতভর কাজ করেছে এবং সোমবার অভিযান অব্যাহত রয়েছে বলেও নৌবাহিনী জানিয়েছে।

এছাড়া এই বিপর্যয়ের কারণ অনুসন্ধানেরও ঘোষণা দিয়েছে নৌবাহিনী।

নৌ মুখপাত্র অ্যাডমিরাল পোগক্রং মনথার্দপলিন বিবিসিকে বলেছেন, ‘আমাদের বাহিনীর ইতিহাসে এটি প্রায় কখনও ঘটেনি, বিশেষ করে এমন একটি জাহাজের ক্ষেত্রে যা এখনও সক্রিয় রয়েছে।’

কর্মকর্তারা বলেছেন, জাহাজটিতে পানি ভরে যাওয়ার পর এর সামনের অংশ প্লাবিত হয় এবং পরে জাহাজের পাওয়ার রুমে শর্ট সার্কিট সৃষ্টি করে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর