মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:২৬ পূর্বাহ্ন

বিকেলে বিএনপির ‘রাষ্ট্রকাঠামো মেরামত রূপরেখা’, নেই শীর্ষ তিন নেতা

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২
bnp-logo-202212180722011-20221219130936

আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে ‘রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা’ ঘোষণা করবে বিএনপি। সোমবার (১৯ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে হোটেল দ্য ওয়েস্টিনে এক সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষ থেকে এ ঘোষণা করা হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এই রূপরেখার ঘোষণা দেবেন। কিন্তু বিএনপির এই গুরুত্বপূর্ণ রূপরেখা ঘোষণায় নেই দলের শীর্ষ তিন নেতা। যা নিয়ে দল ও বিএনপির শুভানুধ্যায়ী মধ্যে কিছুটা অস্বস্তি রয়েছে।

বিএনপির নেতাদের একটি অংশ মনে করছেন, আগামী নির্বাচনে দলটির ইশতেহার তৈরি হবে এই রূপরেখার রেখায় ওপর নির্ভর করেই। ফলে, এই রূপরেখা বিএনপির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর এ রকম একটি ঘোষণা হতে যাচ্ছে যেখানে দলের শীর্ষ তিন নেতাই অনুপস্থিত। এটা কতটা দৃষ্টিকটূ লাগে তা সবাই বোঝে। তারপরও দলের স্থায়ী কমিটি যেহেতু এই মুহূর্তে ঘোষণা দেওয়ার জন্য উপযুক্ত সময় বেচে নিয়েছে, ফলে আমাদের কিছু বলার নেই।

কারামুক্তির শর্ত অনুযায়ী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সরাসরি রাজনীতিতে যুক্ত হতে পারছেন না। দলের আরেক শীর্ষ নেতা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিদেশে নির্বাসিত, আর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারাগারে।

নাম না প্রকাশ করার শর্তে বিএনপির একজন ভাইস চেয়ারম্যান ঢাকা পোস্টকে বলেন, আগামী দিনের আন্দোলন-সংগ্রামের ১০ দফা ঘোষণা করা হয়েছিল গত ১০ ডিসেম্বরের সমাবেশ থেকে। যা ইতোমধ্যে প্রায় সব বিরোধী রাজনৈতিক দলের মধ্যে সাড়া ফেলেছে। ফলে, এ মুহূর্তে রাষ্ট্র কাঠামো মেরামতের মতো গুরুত্বপূর্ণ বিষয়ে রূপরেখা দলের শীর্ষ নেতাদের ছাড়া ঘোষণা দৃষ্টিকটূ লাগে। এই রূপরেখার ওপর নির্ভর করেই আগামী নির্বাচনের বিএনপির ইশতেহার তৈরি হবে।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান ঢাকা পোস্টকে জানান, ১৯ ডিসেম্বর বিএনপির পক্ষে থেকে রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা’ ঘোষণা করা হবে। অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব, বিশিষ্টজন, সিনিয়র সাংবাদিক ও সম্পাদকদের আমন্ত্রণ জানানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর