মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০১:০৪ পূর্বাহ্ন

অবসর নিয়ে নতুন তথ্য দিলেন মেসি

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২
messi-16

বিশ্বকাপ শেষে বিদায়ের ঘোষণা দিয়েছিলেন আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি। আর বিশ্বমঞ্চে তাকে দেখা যাবে না। মেসির এমন ঘোষণায় কষ্ট পেয়েছিলেন তার ভক্তরা। প্রিয় খেলোয়াড়কে আর ফুটবলে দেখা যাবে না এমনটি মানতে পারছিলেন না তারা।

কাতার বিশ্বকাপের ফাইনালে বিষয়টি পরিষ্কার করেছেন ফুটবলের জাদুকর। জানালেন শিরোপা জয়ের মধ্য দিয়ে বিশ্বকাপ মঞ্চকে বিদায় জানালেও আর্জেন্টিনা দলের সঙ্গে আছেন তিনি। আন্তর্জাতিক ফুটবল খেলে যাবেন— এমনটিই নিশ্চিত করেছেন খোদ মেসি নিজেই।

৩৫ বছর বয়সি মেসি জানতেন এটিই তার শেষ বিশ্বকাপ। এ কারণে বিশ্বমঞ্চকে বিদায় জানানোর ঘোষণাটা আগেই দিয়ে রেখেছিলেন। তবে আন্তর্জাতিক ম্যাচে মেসির ভবিষ্যৎ উপস্থিতিকে স্বাগত জানাচ্ছেন তার ভক্তরা।

আর্জেন্টিনার কোচ স্কালোনি অবশ্য ভক্তের দুয়ার বহুদিনের জন্য খোলা রেখেছেন। তিনি বলেছেন, মেসি যতদিন ইচ্ছা খেলতে পারবেন। মেসি চাইলে আগামী বিশ্বকাপেও তার জন্য ১০ নম্বর জার্সি বরাদ্দ থাকবে।

গতকাল ম্যাচশেষে গণমাধ্যমকে খেলা চালিয়ে যাওয়ার কথা জানিয়ে মেসি বলেন, গত বছর কোপা আমেরিকা আর এবার বিশ্বকাপ জিতলাম। জাতীয় দলের হয়ে খেলতে আমার সবসময়ই ভালো লাগে। বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে আরও কিছু ম্যাচ আমি খেলে যেতে চাই।’

১৯৮৬ সালে দিয়েগো ম্যারাডোনার হাত ধরে শেষবার বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। ৩৬ বছর পর এবার সেই আক্ষেপের অবসান ঘটল আর্জেন্টিনা সমর্থকদের। আর মেসির ১৮ বছরের বর্ণিল ক্যারিয়ারে শুধু এ বিশ্বকাপটিই স্পর্শ করার বাকি ছিল। এবার সেই স্বপ্নটাই পূরণ হলো কাতারে মরুর বুকে বিশ্বকাপ ট্রফিটি উঁচিয়ে ধরে।

ক্যারিয়ারের শেষ বেলায় এসে বিশ্বকাপ ট্রফির আক্ষেপ ঘুচে যাওয়ায় স্রষ্টার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। তিনি বলেন, ‘এই মঞ্চ পর্যন্ত আসতে আমাদের প্রচুর ভুগতে হয়েছে। তবে শেষ পর্যন্ত ট্রফিটা হাতে এসেছে। এটি নিয়ে ক্যারিয়ারের ইতি টানতে চেয়েছিলাম। এর চেয়ে বেশি আর কী চাইতে পারতাম। স্রষ্টাকে ধন্যবাদ। তিনি আমাকে সবই দিয়েছেন।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর