মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৫:২০ অপরাহ্ন

রাতের তাপমাত্রা বাড়ার আভাস

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২
fdsh-20221218131102

সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়ার পাশাপাশি দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।রোববার (১৮ ডিসেম্বর) সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক এ তথ্য জানান।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এছাড়া অস্থায়ীভাবে মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের আবহাওয়ায় উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।

বর্তমানে ঢাকায় বাতাসের গতিবেগ ঘণ্টায় ৬-১২ কিলোমিটার। যা উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে বইছে। এছাড়া সকাল ৬টায় ঢাকার বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৯৭ শতাংশ। আজ ঢাকায় সূর্যাস্ত যাবে সন্ধ্যা ৫টা ১৪ মিনিটে এবং আগামীকাল (১৯ ডিসেম্বর) সূর্যোদয় হবে ভোর ৬টা ৩৫ মিনিটে।

গত ২৪ ঘণ্টায় টেকনাফে দেশের সর্বোচ্চ ৩০.১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে এবং তেঁতুলিয়ায় সর্বনিম্ন ১২.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এছাড়া সারা দেশে কোনো বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি একই এলাকায় বিরাজমান রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থান করছে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর