মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:০৫ পূর্বাহ্ন

তদন্তে কিছুটা গ্যাপ আছে, তবে সন্তুষ্ট বুয়েট শিক্ষার্থীরা

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২
tytytytyty-20221215145914

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের মৃত্যুর ব্যাপারে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) করা তদন্তে সন্তুষ্ট হয়েছেন তার সহপাঠীরা।বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকালে তদন্তের বিষয়ে বিস্তারিত তথ্য জানাতে ফারদিনের সহপাঠীদের ডেকে নিয়ে যায় ডিবি। পরে ডিবির কাছ থেকে বিভিন্ন আলামত দেখে সেগুলো প্রাসঙ্গিক বলে মেনে নিয়েছেন বুয়েট শিক্ষার্থীরা।

এর আগে, সকালে ফারদিনের আত্মহত্যার বিষয়টি নিশ্চিত হতে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে আসেন বুয়েটের ৪০ জন শিক্ষার্থী। প্রায় তিনঘণ্টা তদন্তকারী কর্মকর্তাদের সঙ্গে আলাপ করেন তারা। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নিজেদের সন্তুষ্টির কথা জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বুয়েট শিক্ষার্থী বলেন, ডিবি কর্মকর্তারা আমাদের তদন্তের আলামতগুলো দেখিয়েছেন। সবকিছু দেখে আমাদের কাছে বিষয়গুলো প্রাসঙ্গিক মনে হয়েছে। আমাদের মনে হয়েছে তদন্তে ডিবি তাদের বেস্ট এফোর্ট দিয়েছে। তবে কিছু গ্যাপ আছে। যেগুলো হয়তো তারা আগামীতে সমাধান করবেন।

কী ধরনের গ্যাপ রয়েছে? এ প্রসঙ্গে জানতে চাইলে আরেক শিক্ষার্থী বলেন, তাদের এভিডেন্স সবকিছুই প্রাসঙ্গিক মনে হয়েছে। তবে ফারদিনকে ব্রিজের যে পাড়ে নামিয়ে দেওয়া হয়েছে, তারপর হেঁটে ব্রিজের মাঝখানে গিয়েছে। তার সঙ্গে আর কেউ ছিল কি না সেটা স্পষ্ট নয়। তবে আমরা ডিবির কার্যকলাপ ও সহযোগিতায় আশ্বস্ত।

তিনি বলেন, তারা এখনো মামলার রিপোর্ট জমা দেয়নি, সেখানে হয়তো কিছু না কিছু বাদ আছে। এজন্যই তারা এখনো রিপোর্ট জমা দেয়নি। ডিবি প্রথমদিন থেকে যে কাজ করছে, তাদের অগ্রগতির ধরন দেখে আমরা সন্তুষ্ট। তাদের ধন্যবাদ।

অপর এক শিক্ষার্থী বলেন, ফারদিনের আত্মহত্যার হান্ড্রেড পার্সেন্ট মোটিভ নেই। যেসব অ্যাভিডেন্সগুলো আছে সেগুলো সারকমসট্যান্স অ্যাভিডেন্স নেই। এ জায়গাটাতে আরেকটু কাজ করা যেতে পারে, ওনারা বলেছেন কাজ করবেন।

পরবর্তী কর্মসূচির বিষয়ে জানতে চাইলে শিক্ষার্থীরা জানান, আমরা বুয়েটে গিয়ে সবার সঙ্গে আলোচনা করে জানাব।

এর আগে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) ডিবি জানায়, বুয়েট শিক্ষার্থী ফারদিনকে হত্যা করা হয়নি, তিনি আত্মহত্যা করেছেন। ডিবির এই দাবির পর ফারদিনের সহপাঠীরা আজ সকালে এ ব্যাপারে সুষ্ঠু তদন্তের জন্য বুয়েটে মানববন্ধন করার ঘোষণা দেন। পরে মানববন্ধন ঘোষণাকারী শিক্ষার্থীদের তদন্তের বিষয়ে জানাতে আজ সকালে ডেকে নিয়ে আসে ডিবি।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর