মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৫:১৬ অপরাহ্ন

গুয়াহাটি-ঢাকা বিমান সার্ভিস ফের চালুতে জোর পররাষ্ট্রমন্ত্রীর

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
148-20221214134436

ভার‌তের গুয়াহাটি-ঢাকা বিমান সার্ভিস আবারও চালু, গুয়াহাটি-সিলেটের মধ্যে সরাসরি বিমান যোগাযোগ এবং সিলেট-শিলচরের মধ্যে সরাসরি বাস সার্ভিস চালুর করার ওপর জোর দি‌য়ে‌ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ে মন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে এসব বিষয়ে জোর দিয়ে কথা বলেন মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বৈঠকে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। মোমেন গত ১-৩ ডিসেম্বর আসামে শিলচর-সিলেট ফেস্টিভ্যালে অংশ নেওয়ার কথা উল্লেখ করে ভারত সরকারের প্রতি সন্তোষ প্রকাশ করেন।

বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও জোরদার করার জন্য উভয় দেশের প্রধানমন্ত্রী অনেক সময় বোঝাপড়া ও সহযোগিতার জন্য অভিন্ন প্ল্যাটফর্ম গড়ে তোলার ওপর জোর দিয়েছেন ব‌লে উল্লেখ ক‌রেন উভয়পক্ষ।

পররাষ্ট্রমন্ত্রী ভারতের জি-২০ সভাপতির মেয়াদে ‘অতিথি দেশ’ হিসেবে বাংলাদেশকে জি-২০ বৈঠকে যোগ দিতে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ জানান। তি‌নি ব‌লেন, এটি আঞ্চলিক যোগাযোগ স্থাপনে আমাদের ভাবমূর্তি বজায় রাখবে।

পররাষ্ট্রমন্ত্রী কোভিড-১৯, ইউরোপের সংকট, জলবায়ু এবং এসডিজি বাস্তবায়ন অর্থায়নের সম্মিলিত চ্যালেঞ্জ মোকাবেলায় একযোগে কাজ করার আহ্বান জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর