সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১১:৪৩ অপরাহ্ন

নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ শুরু, সতর্ক অবস্থানে পুলিশ

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২
tytyty-20221213144428

কারাবন্দি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে দলটির পূর্ব ঘোষিত বিক্ষোভ সমাবেশ শুরু হয়েছে। এ বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে যেকোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি রুখতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুর ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সড়কে পিকআপ ভ্যানে অস্থায়ী মঞ্চে এই বিক্ষোভ সমাবেশ শুরু হয়। ওলামা দলের আহ্বায়ক মাওলানা নেছারুল হকের কোরআন তেলাওয়াতের মাধ্যমে সমাবেশের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

বিএনপির বিক্ষোভ সমাবেশ শুরুর আগে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে দলটির অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ছোট-ছোট মিছিল নিয়ে নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে আসতে থাকেন। তারা দলের চেয়ারপার্সন খালেদা জিয়া, মির্জা ফখরুল ইসলাম ও মির্জা আব্বাসের মুক্তির দাবিতে স্লোগান দেন।

সমাবেশের কারণে নয়াপল্টন এলাকার ভিআইপি সড়কের একপাশে ফকিরাপুল থেকে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত যান চলাচল বন্ধ রয়েছে।

এদিকে মঙ্গলবার সকাল থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশে, নাইটিঙ্গেল মোড় ও ফকিরাপুলে সর্তক অবস্থান নেয় পুলিশ। পাশাপাশি যেকোনো ধরনের নাশকতা রুখতে প্রস্তুত রাখা হয়েছে জল কামান।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখার কথা রয়েছে।

বিক্ষোভ সমাবেশে সঞ্চালনার দায়িত্বে আছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু ও উত্তরের সদস্য সচিব আমিনুল হক।

এর আগে, শনিবার (১০ ডিসেম্বর) ঢাকা বিভাগীয় বিএনপির গণসমাবেশে ১৩ ডিসেম্বর ঢাকাসহ বিভাগীয় ও মহানগরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়। এ কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর