মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:১৬ অপরাহ্ন

মেসি, মায়া, ম্যাজিক

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২
article

নিয়ত পতন রেখায় শুরু, তারপর একরাশ হতাশাময় ধোঁয়াশা। এক লহমাতেই সবকিছু শেষ হয়ে যেতে পারতো। পতনের সব মঞ্চও ছিল প্রস্তুত। শেক্সপিয়ারের ট্রাজেডির চেয়ে বড় করুণ কিছু দেখা জন্য তখন অনেকের অপেক্ষা। অনেকে আবার প্রিয় নক্ষত্র ঝরে পড়বে অচিরেই সেই শোকের বিহ্বলতায় প্রস্তুতিও নিচ্ছেন। উৎকণ্ঠা আর উদ্বেগ, কলমও প্রস্তুত এক বেদনার মহাকাব্য লিখতে।

তবে না। মেঘের আড়ালে থাকা সূর্যের খোঁজ ঠিকই জানতেন লিওনেল মেসি। তিনি দাঁড়িয়ে থাকলে ঝড়মগ্ন পাহাড়ের মতো। সত্যিকারের চ্যাম্পিয়নের মতো সব হতাশা শুষে নিলেন এক নিমিষেই। শেষ থেকে করলেন শুরু।

সৌদি আরবের কাছে পরাজয়ের পর মেসির মেটামরফোসিস (রূপান্তর)। শুয়ো পোকা থেকে তার প্রজাপতির ডানা মেলা। তার সামনে যে অবাধ আকাশ, একটু বাধাতে টলার পাত্র তিনি নন।
আশঙ্কার কৃষ্ণগহ্বর পেছনে ফেলে মেক্সিকোর বিপক্ষে মেসি ছুটলেন। আলোকবর্ষ দূর থেকে নিয়ে আসলেন আলোর মুগ্ধতা। মায়াবী সে শিখায় শঙ্কা রূপ নিল সম্ভাবনায়। ওয়ানম্যান আর্মি মেসির হাতেই যেনো ঘটলো নয়া বিপ্লব। উড়তে শুরু করা মেসি বাহিনীর সামনে পাত্তাই পেলো না পোল্যান্ড। গ্রুপ সেরা হয়ে মেসি ছুটলেন শেষ ষোলোয়।

ওশেনিয়ার দেশ অস্ট্রেলিয়ার বাধা অনায়াসে টপকে গেলেন এলএম টেন। সেই স্বস্তির পরই ছিল অস্বস্তির অন্ধকার। কারণ নেদারল্যান্ডসের বিপক্ষে মেসিদের পরিসংখ্যানের খতিয়ান যে খু্ব একটা ভালো ছিল না বরং ছিল শঙ্কায় ঠাসা।

তাই অনেকেই মেসি বিপ্লবের শেষ দেখেছিলেন ডাচদের বিপক্ষে। তবে মাঠের খেলায় সেই শঙ্কা শুরু থেকেই সম্ভাবনায় পরিণত করেন মেসি। প্রথমে গোল করিয়ে, পরে গোল করে দলকে সামনের দিকে এগিয়ে নেন লিও।

তবে গল্পের তখনও অনেক বাকি। শেষ ২০ মিনিটেই ২ গোল দিয়ে সমতায় ফেরে ডাচরা। ম্যাচ অতিরিক্ত সময় পেরিয়ে গড়ায় টাইব্রেকারে। সেখানে অবশ্য ৪-৩ গোলের ব্যবধানে জিতে যায় মেসি বাহিনী।

এবার সেমিফাইনালে ক্রোয়েশিয়া বধের পালা। ক্রোয়াটদের ঘায়েল করতে এবারও আর্জেন্টাইনদের সেরা হাতিয়ার লিওনেল মেসি। আবারও সেনাপতির দিকে তাকিয়ে থাকা। ফরোয়ার্ড মেসির ম্যাজিকে নিশ্চয়ই ফাইনালের টিকেট নিশ্চিত করতে চাইছে আলবিসেলেস্তেরা।

সেই সাথে গোটা বিশ্বও অপেক্ষায়, লিওনেল মেসির হাতে এবারের বিশ্বকাপটা অনেকেই তো দেখতে চায়। মেসির ছোঁয়া না পেলে আদৌ সার্থক হবে কী বিশ্বকাপের এই বিশ্ব অবগাহন?

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর