মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:১৯ অপরাহ্ন

মুশফিক-সাকিবকে হারিয়ে বড় হারের শঙ্কায় বাংলাদেশ

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২
shakib-al-hasan-20221210182733

ভারতের দেওয়া রেকর্ড ৪১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ দল। তবে টাইগাররা নিয়মিত বিরতিতে হারাতে থাকে উইকেট। দলীয় ১০৭ রানে সবশেষ উইকেট হিসেবে বিদায় নিলেন ইয়াসির রাব্বি। ৩০ বল খেলে ব্যক্তিগত ২৫ রান করে ফিরে যান এই মিডল অর্ডার ব্যাটার।

সবশেষ দুই ম্যাচের মতো শনিবার সিরিজের তৃতীয় ওয়ানডেতেও ব্যাট হাতে রান করতে ব্যর্থ মুশফিকুর রহিম। গেল ম্যাচে ১২ রানে ফেরার পর ফিরেছেন সিঙ্গেল ডিজিটেই। ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেলের বলে ৭ রানে বোল্ড হয়ে ফিরে যান এই তারকা ব্যাটার। তবে এক প্রান্ত আগলে রেখে মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে লড়াই চালিয়ে যান সাকিব। কিন্তু সেই সাকিবও ফিরে যান এরপরই। তার আগে করেন ৫০ বলে ৪৩ রান।

এ রিপোর্ট লেখার সময় টাইগারদের সংগ্রহ ২৬.৪ ওভারে ৫ উইকেটে ১৪৩ রান। জিততে বাংলাদেশের আরও চাই ২৬৭ রান। ভারতের চাই ৫ উইকেট।

এর আগে ইনিংসের শুরুতে ওপেনার এনামুল হক বিজয়কে হারিয়ে চাপে পড়েছিল বাংলাদেশ দল। ইনিংসের শুরুতে এক ছয়ে বড় রানের আভাস দিয়েও দর্শকদের হতাশ করে বিজয় ফিরেছেন ৮ রানে। এরপরে অবশ্য সাকিব আল হাসনকে সঙ্গে দিয়ে ভালোই এগোনোর আভাস দেন লিটন।

তবে আবারো বড় ইনিংস খেলতে ব্যর্থ হলেন টাইগার এই অধিনায়ক। মোহাম্মদ সিরাজের বলে শার্দুল ঠাকুরের কাছে ক্যাচ দিয়ে ২৬ বলে ব্যক্তিগত ২৯ রান করে ফিরে যান তারকা এই ওপেনার।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের শেষ ওয়ানডেতে বাংলাদেশকে ৪০৯ রানের পাহড়ে চাপা দিয়েছে ভারতীয় দল। ১৩১ বলে ২১০ রানের বিধ্বংসী ইনিংস খেলে সবটুকু আলো নিজের করে নিয়েছেন কিশান। কিশানের পাশাপাশি এদিন বিরাট কোহলিও দেখিয়েছেন নিজের ব্যাটিং ঝলক। ওয়ানডে ক্যারিয়ারের ৪৪তম শতক তুলে নেন এই তারকা এই ব্যাটার।

এই ম্যাচের আগেই ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ দল। সিরিজ হারের পর পথ খুঁজে পেয়েছে ভারত।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর