রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১০:০০ অপরাহ্ন

গুরুত্বপূর্ণ ম্যাচে এই ধরনের রেফারিকে দায়িত্ব দেওয়াই উচিত হয়নি : মেসি

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২
161810_bangladesh_pratidin_messi-news-pic

সেমিফাইনালে পৌঁছে গেছে আর্জেন্টিনা। কিন্তু লিওনেল মেসি খুশি নন। রেফারি নিয়ে তার ক্ষোভ মিটছে না। স্পেনের রেফারি মাতেউ লাহোজ দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ১৫টি কার্ড দেখিয়েছেন। এর মধ্যে আটটি হলুদ কার্ড দেখেছেন আর্জেন্টিনার ফুটবলাররা। নেদারল্যান্ডসের ফুটবলাররা দেখেছেন ছ’টি হলুদ কার্ড এবং একটি লাল কার্ড।

মেসি বনাম লাহোজ যদিও এই প্রথম নয়। ২০২০ সালে বার্সেলোনা বনাম ওসাসুনার ম্যাচে জার্সি খুলে দিয়েগো মারাদোনাকে শ্রদ্ধা জানিয়েছিলেন মেসি। সেই সময় হলুদ কার্ড দেখিয়েছিলেন লাহোজ। লা লিগায় ২০১৩-১৪ মৌসুমে মেসির একটি গোল বাতিল করেছিলেন তিনি। সেই গোল বাতিল হওয়ায় অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে ড্র করে বার্সেলোনা। লিগ জিতেও যায় তারা। সেই লাহোজের হাতেই ছিল শুক্রবারের আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডসের ম্যাচ।

ম্যাচের মধ্যে মেসির সঙ্গে তর্কাতর্কি হয় মাতেউ লাহোজের। ম্যাচ শেষে আর্জেন্টিনার তারকা ফুটবলার বলেন, “রেফারি সম্পর্কে আমি কিছু বলবো না। কারণ সকলের সামনে যা বলবো সেটা সত্যি হবে না। আমার মনে হয় ফিফার ভেবে দেখা প্রয়োজন, এ রকম ম্যাচে এই ধরনের রেফারিকে দায়িত্ব দেওয়া উচিত কি না। এমন রেফারিকে দায়িত্ব দেওয়া উচিত নয়, যে কাজটার যোগ্য নয়।”
ম্যাচে খেলতে নামার আগেই রেফারি নিয়ে প্রশ্ন ছিল মেসিদের মনে। সেটাও জানিয়েছেন তিনি। আর্জেন্টিনার অধিনায়ক বলেন, “রেফারির নাম দেখে ম্যাচ শুরুর আগেই আমরা ভয়ে ভয়ে ছিলাম। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে এই ধরনের রেফারিকে দায়িত্ব দেওয়াই উচিত নয়।”

প্রথমে আর্জেন্টিনা এগিয়ে যায় ২ গোলে। দেখে মনে হচ্ছিল, বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গিয়েছেন মেসিরা। কিন্তু শেষ দিকে ২ গোল শোধ করলো নেদারল্যান্ডস। খেলা গড়াল অতিরিক্ত সময়ে। সেখানেও গোল হলো না। শেষ পর্যন্ত টাইব্রেকারে হলো ম্যাচের ফয়সালা। নেদারল্যান্ডসকে ৪-৩ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে গেলেন মেসিরা।

কোয়ার্টার ফাইনালে পেনাল্টি থেকে গোল করা মেসি বলেন, “মারাদোনা আমাদের দেখছেন। আমাদের এগিয়ে নিয়ে যাচ্ছে ও। আশা করি, শেষ পর্যন্ত মারাদোনা আমাদের পাশে থাকবেন।”

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর