মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:৪৮ অপরাহ্ন

ব্রাজিল-ক্রোয়েশিয়ার মূল একাদশ যেমন হতে পারে

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২
eowfglqmzldburcdngp4gfjemy-20221209172424

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের ম্যাচে আজ শুক্রবার ক্রোয়েশিয়ার মুখোমুখি হতে যাচ্ছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। বাংলাদেশ সময় রাত ৯টায় আল রায়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে হবে হাই ভোল্টেজ ম্যাচটি।

বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় তিতের ব্রাজিল। অপরদিকে ক্রোয়েশিয়া শেষ ষোলতে হারায় জাপানকে। অবশ্য তারা জাপানিদের বিপক্ষে ম্যাচের নির্ধারিত সময়ে জয় তুলে নিতে পারেনি। এশিয়ার পরাশক্তি জাপানের বিপক্ষে টাইব্রেকারে জিতে শেষ আটের টিকিট পায় গত বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া।

আজ দুই দল নামবে সেমিফাইনালের টিকিট নিশ্চিতের ম্যাচে। শেষ চারে যাওয়ার এ ম্যাচে দুই দলের শুরুর একাদশে কারা থাকতে পারেন সেটা দেখে নেওয়া যাক—

হিপ ইনজুরির কারণে খেলা নিয়ে শঙ্কা রয়েছে ব্রাজিলের লেফট ব্যাক অ্যালেক্স সান্দ্রোর। ম্যাচের আগে টিমের ফিজিক্যাল ট্রেইনারের সঙ্গে একা অনুশীলন করতে দেখা গেছে তাকে। সান্দ্রোর বদলে লেফট ব্যাকে দানিলো থাকবেন। রক্ষণভাগের অন্য প্রান্তে দেখা যাবে এডার মিলিতাওকে।

গোলরক্ষক হিসেবে থাকবেন আলিসন বেকার। সেন্টার ব্যাকে থাকবেন থিয়াগো সিলভা ও মারকুইনহোস। সেন্টার মিডফিল্ডে কাসেমিরো ও লুকাস পাকুয়েতাকে দেখা যেতে পারে। আক্রমণভাগে নেইমারের সঙ্গে দেখা যাবে রাফিনহা, ভিনিসিউস জুনিয়র ও রিচার্লিসনকে।

অপরদিকে ক্রোয়েশিয়া তাদের লেফট ব্যাক বোর্না সোসাকে নিয়েই মাঠে নামবে। জাপানের বিপক্ষে পেশীর চোটে খেলতে পারেননি জোসিপ স্টানিসিচ। জোসিপ জুরানোভিচ সম্ভবত তার জায়গায় খেলবেন। সেন্টার ব্যাক জোসকো জিভারদিওল এখন পর্যন্ত দারুণ ফর্মে। ২০ বছর বয়সী এই ডিফেন্ডার রক্ষণভাগে ৩৩ বছর বয়সী জেদান লভরেনকে সঙ্গ দেবেন। গোলকিপার হিসেবে থাকবেন ডমিনিক লিভাকোভিচ।

মিডফিল্ডার হিসাবে থাকবেন লুকা মদরিচ, মার্সেলো ব্রোজোভিচ ও মাতেও কোভাচিচ। ইভান পেরিসিচ আক্রমণভাগে নেতৃত্ব দেবেন। উইংয়ে তার অন্য পাশে থাকবেন আন্দ্রেজ ক্রামারিচ। সেন্টার স্ট্রাইকার হিসেবে খেলবেন ব্রুনো পেতকোভিচ।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ: আলিসন, মিলিতাও, থিয়াগো সিলভা, মারকুইনহোস, দানিলো, কাসেমিরো, পাকুয়েতা, রাফিনহা, নেইমার, ভিনিসিউস জুনিয়র ও রিচার্লিসন।

ক্রোয়েশিয়ার সম্ভাব্য একাদশ: লিভাকোভিচ, জুরানোভিচ, লভরেন, জিভারদিওল, সোসা, কোভাচিচ, ব্রোজোভিচ, মদরিচ, ক্রামারিচ, পেতকোভিচ, পেরিসিচ।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর