মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:৫৩ পূর্বাহ্ন

নাইটিংগেল মোড়ে অবস্থান নিয়ে বিএনপি নেতাকর্মীদের স্লোগান-বিক্ষোভ

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
night-bg-20221208122613

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের ভিআইপি সড়কে যান চলাচল বন্ধ করে কাঁটাতারের ব্যারিকেড দিয়েছে পুলিশ। বিএনপি কার্যালয়ে ঝোলানো হয়েছে তালা। কার্যালয়ে ঢুকতে না পেরে ফিরে গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ অবস্থায় রাজধানীর বিজয়নগরের নাইটিংগেল মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন বিএনপির নেতাকর্মীরা।

এ সময় তাদের ‘জিয়ার সৈনিকরা এক হও লড়াই করো’, ‘পুলিশের বাধা মানি না মানবো না’, ‘জেগেছে রে জেগেছে জিয়ার সৈনিকরা জেগেছে’-এমন বিভিন্ন স্লোগান দিতে শোনা যায়।

সেখানে অবস্থান নেওয়া নেতাকর্মীরা বলছেন, একটি সভ্য দেশে এটা মানা যায় না। সমাবেশ বন্ধের পাঁয়তারা চলছে। কিন্তু আমাদের সমাবেশ পল্টনেই হবে।

শহিদুল নামে যুবদলের এক কর্মী বলেন, সমাবেশ পল্টনে হতে দেবে না পুলিশ। পুলিশের যুক্তি যানজট, যানচলাচল বিঘ্নিত হবে। জননিরাপত্তা ব্যাহত হবে। কাল বিএনপি নেতাকর্মীদের কীভাবে মারধর করা হয়েছে, হামলা চালানো হয়েছে। আজ পুলিশই সড়ক বন্ধ করেছে, দলীয় কার্যালয়ে ঝুলিয়েছে তালা। গণতান্ত্রিক একটি দেশে এই চিত্র অগণতান্ত্রিক।

এ সময় বার বার পুলিশকে বিএনপি নেতাকর্মীদের সেখান থেকে সরিয়ে দিতে দেখা যায়।

এ বিষয়ে ডিএমপির যুগ্ম কমিশনার (ক্রাইম) বিপ্লব কুমার সরকার বলেন, বিএনপির কার্যালয় থেকে কাল অনেক বিস্ফোরক, বোমা উদ্ধার হয়েছে। নাশকতার চেষ্টা হয়েছে। যে কারণে নিরাপত্তার স্বার্থে নাইটিংগেল মোড় থেকে ফকিরাপুল পর্যন্ত যানচলাচল ও সর্বসাধারণের চলাচল সীমিত করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর