সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:০৯ পূর্বাহ্ন

এক লাখ টাকা জরিমানা ফরিদপুরে পিয়ারলেস হাসপাতালকে

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
faridpur3-20220919113617

ফরিদপুরে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে শহরের পুরাতন বাসষ্ট্যান্ড এলাকার পিয়ারলেস প্রাইভেট হাসপাতাল কাম ডায়াগনস্টিক সেন্টারকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। টেষ্টের পূর্বেই রিপোর্টে চিকিৎসকের স্বাক্ষর করে রাখা, মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার, টেষ্টের ধার্য্য ফি তালিকার চেয়ে বেশি টাকা আদায় সহ অন্যান্য অনিয়মের কারণে এ জরিমানা করা হয় প্রতিষ্ঠানটিকে।

সোমবার(১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: সোহেল শেখের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। জেলা স্যানিটারি ইন্সপেক্টর মো: বজলুর রশিদ খান সহ সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ও জেলা পুলিশের ১টি দল অভিযানে অংশ নেন।

সহকারী পরিচালক মো: সোহেল শেখ আমার সংবাদকে জানান, ভোক্তাদের নিকট থেকে লিভারের টেস্ট এসজিপিটি, পিএনএস ও নেক এক্সরে সহ বিভিন্ন  সেবার মূল্য প্রদর্শিত ধার্য্যমূল্য থেকে অনেক বেশি নেয়া, প্যাথলজিতে বিভিন্ন টেস্টে ব্যবহৃত রিএজেন্ট মেয়াদোত্তীর্ণ হওয়ায় যথাযথভাবে সংরক্ষণ না করা এবং প্যাথলজিস্ট ডাক্তারের পূর্বে স্বাক্ষর করা প্রায় ২৮২ টি রিপোর্ট প্যাড জব্দ করা সহ প্রতিশ্রুত সেবা যথাযথভাবে সরবরাহ না করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২টি ধারায় মোট ১ লাখ টাকা জরিমানা আরোপপূর্বক আদায় করা হয়।

তিনি আরও বলেন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক ফরিদপুর মহোদয়ের সার্বিক সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর