শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৬:০০ অপরাহ্ন

সাংবাদিকরা প্রাণ খুলে কথা বলতে পারছেন না: জি এম কাদের

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২
gm-kader

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, যে দেশের গণমাধ্যম যতটা স্বাধীন, সে দেশের গণতন্ত্র ততটাই শক্তিশালী। একটি দেশের গণমাধ্যমের স্বাধীনতা দেখে সহজেই বোঝা যায়, সে দেশের গণতন্ত্রের অবস্থা। বর্তমানে দেশের গণমাধ্যমের স্বাধীনতা নেই।

আজ রোববার জাতীয় সাংবাদিক ঐক্য (এনইউজে) নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এ কথা বলেন।

জাতীয় সাংবাদিক ঐক্যর আহ্বায়ক খন্দকার দেলোয়ার জালালীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় জি এম কাদের সেন্টার ফর গর্ভনেন্স ষ্টাডিজের (সিজিএস) তথ্য উল্লেখ করে বলেন, ‘গত ২ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ১০৮টি মামলায় ২০৮ জন সাংবাদিককে অভিযুক্ত করা হয়েছে। এতে প্রমাণ হয়ে, ডিজিটাল সিকিউরিটি আইন তৈরী হয়েছে গণমাধ্যমের কণ্ঠরোধ করতে। এই কালো আইন অবিলম্বে সংশোধন করা জরুরি। আমরা চাই, সাগর-রুনীসহ সকল সাংবাদিক নির্যাতনের বিচার হোক।’

এ সময় জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আরও বলেন, টেলিভিশন, পত্রিকা ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা আজ আতঙ্কের মধ্যদিয়ে দায়িত্ব পালন করছেন। প্রাণ খুলে কথা বলার স্বাধীনতা নেই তাদের। খবর প্রকাশে নিজেরাই নিজেদের ওপর নিয়ন্ত্রণ আরোপ বা সেল্ফ সেন্সরশীপ করতে বাধ্য হচ্ছে। গণমাধ্যম দূর্বল হলেই সমাজে জবাবদিহিতার ঘাটতি হয়, ফলশ্রুতিতে দুর্নীতি বেড়ে যায়। দেশের গণমাধ্যমকে দূর্বল করে পরোক্ষভাবে দেশকে অনিয়ম ও দুর্নীতির রাজ্য বানাতে সহায়তা করা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক ঐক্য এনইউজের সদস্য সচিব মিজান আহমেদ, এনইউজের রংপুর জেলা কমিটির সভাপতি রেজাউল ইসলাম বাবু, এনইউজের যুগ্ম আহ্বায়ক কামরুল হাসান শিশির, কেন্দ্রীয় সদস্য একে সালমান, সুমন ইসলাম, আসাদুজ্জামান আফজাল, রিপন মাহমুদ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর