শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৬:০৩ অপরাহ্ন

মায়ানমার সীমান্তে গোলাগুলি ঘুমধুমের এসএসসি কেন্দ্র উখিয়াতে স্থানান্তর

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

বান্দরবানেপর নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম উচ্চবিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্র সরিয়ে পাশের জেলা কক্সবাজারে নেওয়া হয়েছে। শনিবার থেকে ওই কেন্দ্রের ৪৯৯ জন পরীক্ষার্থীকে উখিয়া উপজেলার কুতুপালং উচ্চবিদ্যালয় কেন্দ্রে গিয়ে পরীক্ষা দিতে হবে।

ঘুমধুমের তুমব্রু সীমান্তের বিপরীতে মায়ানমারের রাখাইন রাজ্য। সেখানে চলমান গোলাগুলি, মর্টারশেল নিক্ষেপ ও বাংলাদেশ অংশে হতাহতের ঘটনায় এই সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে ঘুমধুম উচ্চবিদ্যালয় কেন্দ্র স্থানান্তরের বিষয়টি উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) ফেসবুক পেজে ‘ বিশেষ বিজ্ঞপ্তি’ আকারে প্রকাশ করা হয়।

ওই ফেসবুক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘অনিবার্য কারণ বসত ঘুমধুম উচ্চবিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষা ১৭ সেপ্টেম্বর থেকে কুতুপালং উচ্চবিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ঘুমধুম উচ্চবিদ্যালয়ের সব পরীক্ষার্থীকে কুতুপালং উচ্চবিদ্যালয় কেন্দ্রে অংশগ্রহণের জন্য বলা হলো।’

এ প্রসঙ্গে উখিয়ার ইউএনও ইমরান হোসেন বলেন, সীমান্ত পরিস্থিতির কারণে এসএসসি কেন্দ্র সরিয়ে আনা হয়েছে। জেলা প্রশাসকের সঙ্গে পরামর্শ করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুঠোফোনের মাধ্যমে পরীক্ষার্থী ও অভিভাবকদের জানানোর পাশাপাশি এলাকায় এলাকায় মাইকিং করে কেন্দ্র বিষয়টি জানিয়ে দেওয়া হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর