শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৪:৫৩ অপরাহ্ন

বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
161605_bangladesh_pratidin_Netrokona

নেত্রকোনায় দক্ষ জনশক্তি গড়তে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোগে সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ করেছে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)। শনিবার সকালে শহরের রাজুর বাজার কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) ক্যাম্পাসে ২৪ জন শিক্ষার্থীর মাঝে বাইসাইকেলগুলো বিতরণ করা হয়।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) জনশক্তি ক্রীড়া ও সাংস্কৃতিক ফোরামের আয়োজনে টিটিসির ১৫ জন ছেলে ও ৯ জন মেয়ে শিক্ষার্থীকে কর্মকর্তা-কর্মচারীদের বেতন থেকে একটি অংশ দিয়ে এসব বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে আলোচনা সভায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ পীযুষ কান্তি সরকারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন (ভার্চুয়াল) বিএমইটির এনডিসি মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. শহীদুল আলম। এছাড়াও সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং বাইসাইকেল বিতরণ করেন নেত্রকোনা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মনির হোসেন, বিএমইটির উপ-পরিচালক মো. মাসুদ রানা, বিএমইটির নেত্রকোনা জেলা সহকারী পরিচালক মো. আবুল কালাম আজাদ, রাজুর বাজার কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ গোলাম মোস্তফা ও প্রেসক্লাবের সম্পাদক এম মুখলেছুর রহমান খান প্রমুখ।
টিটিসির অধ্যক্ষ পিযুষ কান্তি সরকার জানান, ছয়টি ট্রেডে ১৫০ জন শিক্ষার্থীকে বিনামূল্যে ভর্তি করা হয় বিভিন্ন মেয়াদে। তাদের খুঁজে খুঁজে বের করে আনা হয়। সেইসাথে তাদের কর্মক্ষম করে গড়ে তোলা হয়, যাতে সে পিছিয়ে না পড়ে। আমাদের কাছে তালিকা রয়েছে কারা কারা প্রশিক্ষণ নিয়ে চাকরি করছে। আমরা তাদের মনিটরিং করছি। এ পর্যন্ত ১৭ হাজার মানুষকে আমরা প্রশিক্ষণ দিয়েছি। তাদের মধ্যে ৮০ ভাগ মানুষকে কর্মের ব্যবস্থা করেছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর