সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪০ পূর্বাহ্ন

পশ্চিমবঙ্গে দিনভর উত্তেজনা, আটক শুভেন্দু-লকেট

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
image-594822-1663082907

ভারতের পশ্চিমবঙ্গে বিক্ষোভ করতে নেমে রাজ্যটির বিরোধী দল বিজেপির বেশ কয়েকজন নেতা আটক হয়েছেন। আটককৃতদের মধ্যে বিরোধী দলীয় নেতা শুভেন্দু অধিকারী, লকেট চ্যাটার্জিসহ আরও বেশ কয়েকজন রয়েছেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস সরকারের কথিত দুর্নীতির বিরুদ্ধে মঙ্গলবার পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় বিক্ষোভে নামলে তাদের আটক করে পুলিশ।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস সরকারের কথিত দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদের অংশ হিসাবে এদিন রাস্তায় নামেন বিরোধী দলীয় নেতা শুভেন্দু অধিকারীসহ রাজ্যটির বেশ কয়েকজন বিজেপি নেতা। পরে মিছিল নিয়ে রাজ্য সচিবালয় ‘নবান্ন’-এর দিকে যাওয়ার সময় পুলিশ তাদের আটক করে।

মঙ্গলবার সকালে পশ্চিমবঙ্গ রাজ্যের শত শত বিজেপি সমর্থক ‘নবান্ন অভিযান’ বা সচিবালয়মুখী পদযাত্রায় অংশ নিতে কলকাতা এবং পার্শ্ববর্তী হাওড়ায় জড়ো হন।

বিজেপির নবান্ন অভিযানে সাঁতরাগাছির কাছে প্রথমে পুলিশের দেওয়া বাঁশের ব্যারিকেড ভেঙে এগিয়ে যান বিজেপি নেতা-কর্মীরা। এর মধ্যে পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়া শুরু হয়। পাল্টা জলকামান ছোড়ে পুলিশ। তার মধ্যে শুরু হয় পাথরবৃষ্টি। এই পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে হিমসিম খায় পুলিশ। বোমা ফাটার শব্দ পাওয়া যায়। তার পরই কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। ছত্রভঙ্গ হয় ওই মিছিল।

শুভেন্দু অধিকারী, বিজেপি সংসদ সদস্য লকেট চ্যাটার্জি এবং রাহুল সিনহাসহ দলের অন্য নেতারা সচিবালয়ের কাছে দ্বিতীয় হুগলি সেতুর দিকে যাওয়ার সময় পুলিশ বাধা দেয় এবং একটি প্রিজন ভ্যানে করে তুলে নিয়ে যায়।

নবান্ন অভিযান সফল করতে মরিয়া ছিল বিজেপির কর্মী সমর্থকরা। অন্যদিকে রাজ্য পুলিশও তা রুখতে কোনো কমতি রাখতে চায়নি। আর এই দুয়ের মাঝে পড়ে নাজেহাল ছিল কলকাতার সাধারণ মানুষ।

পুলিশ-বিজেপির অনড় অবস্থানে দ্বিতীয় হুগলি সেতুতে কলকাতা অভিমুখী রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। এই ঘটনায় ক্ষোভে ফুঁসছেন সাধারণ মানুষ। বন্ধ রাস্তায় একের পর এক গাড়ি দাঁড়িয়ে পড়েছে। দাঁড়িয়ে ছিল অ্যাম্বুলেন্সও। নবান্ন অভিমুখে সবগুলো রাস্তায়ই মঙ্গলবার কার্যত বন্ধ ছিল।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর