শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৬:৩৮ অপরাহ্ন

এক ম্যাচে ২ বিশ্বরেকর্ড গড়লেন পাকিস্তানি পেসার নাসিম

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
Emirates-Asia-Cup-Cricket-33_1662570550439_1662570550439_1662570589752_1662570589752

এশিয়া কাপে পাকিস্তান দলে শাহিন শাহ আফ্রিদির অভাবই বুঝতে দিচ্ছেন না পেসার নাসিম শাহ। প্রথম ম্যাচ থেকেই বিপক্ষ দলের ব্যাটারদের ত্রাস হয়ে উঠেছেন।

তবে সুপার ফোরে শ্রীলংকার বিপক্ষে তার পারফরম্যান্সে স্বর্ণাক্ষরে লিখে রাখা হবে।

এক কথায় তার ক্যারিয়ারে স্বপ্নময় এক দিন হয়ে রইল বুধবার। এদিন বল হাতে গড়লেন বিশ্বরেকর্ড, এরপর ব্যাট হাতেও।

মাত্র ১৩০ রানের লক্ষ্য পূরণে দিশেহারা হয়ে পড়েছিল পাকিস্তানের ব্যাটাররা। শেষ দিকে একের পর এক উইকেট তুলে নেয় আফগানি বেলাররা। এতে জয়ের পাল্লা ভারী হয় আফগানিস্তানের দিকে।

শেষ ওভারে পাকিস্তানের দরকার পড়ে ১১ রানের। হাতে উইকেট মাত্র একটি। স্বীকৃত ব্যাটার কেউই নেই।  ই অবস্থায় ১৯তম ওভারের প্রথম দুই বলেই ছক্কা হাঁকিয়ে ১২ রান নেন নাসিম।  দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে।

তার অবিশ্বাস্য ব্যাটিংয়ে ১ উইকেটের অবিশ্বাস্য এক জয়ে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান।

এরই সঙ্গে ব্যাট হাতে রেকর্ডবুকে নাম তুলেছেন নাসিম।  নাসিমই টি-টোয়েন্টির ক্রিকেট ইতিহাসে প্রথম খেলোয়াড়, যিনি ১০ বা ১১ নম্বরে ব্যাট করতে নেমে পরপর ২টি ছক্কা মেরে দলকে ম্যাচ জেতালেন। রান তাড়া করতে গিয়ে এর আগে দশ বা এগারো নম্বরে ব্যাট করতে নেমে কেউ এটা করতে পারেননি।

এর আগে বল হাতেও বিশ্বরেকর্ড গড়েন এ পাকিস্তানি তরুণ পেসার। আফগানিস্তানের ইনিংসের সময় নাসিম শাহ ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে ১ উইকেট তুলে নেন। সেই সঙ্গে এই ফরম্যাটে তার উইকেট সংখ্যা দাঁড়ায় ৫০।

একজন পেসার হিসেবে সবচেয়ে কম বয়সে ৫০টি উইকেট নেওয়ার বিশ্বরেকর্ডের মালিক এখন নাসিম। ১৯ বছর ২০৪ দিন বয়সে তিনি ৫০টি উইকেট নেওয়ার রেকর্ড গড়েন। এর আগে এই রেকর্ডটি ছিল তারই স্বদেশি শাহিন শাহ আফ্রিদির।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর