শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৬:২০ অপরাহ্ন

সাফের জন্য এসএসসি দিচ্ছেন না ৮ ফুটবলার

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৩১ আগস্ট, ২০২২
সাফে-খেলতে-এসএসসি-পরীক্ষা-না-দেওয়ার-সিদ্ধান্ত-বাফুফেকে-জানিয়েছেন-আট-ফুটবলারের

দেশের ফুটবলের জন্য বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ সাফ দলে থাকা ৮ ফুটবলার এবার এসএসসি পরীক্ষা না দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

জানা যায়, শ্রীলঙ্কার কলম্বোয় ৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে ছেলেদের অনূর্ধ্ব-১৭ সাফ। টুর্নামেন্টের জন্য টেকনিক্যাল ডিরেক্টর পলি স্মলিকে কোচ করে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন( বাফুফে)। স্মলির অধীনে এই মাসের শুরুতে ভারতে অনূর্ধ্ব-২০ সাফে রানার্সআপ হয়েছিল বাংলাদেশ।

 

এবারও ফাইনালে খেলার লক্ষ্য নিয়ে শুক্রবার শ্রীলঙ্কা যাবে অনূর্ধ্ব-১৭ দল। দলের সব ফুটবলারই বাফুফে এলিট একাডেমির ফুটবলার। একাডেমির অধিকাংশ ফুটবলারই বিকেএসপির ছাত্র। ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল অনূর্ধ্ব-১৭ দলের ৮ ফুটবলারের। আর সাফ শুরু হবে ৫ সেপ্টেম্বর। ফাইনাল হবে ১৪ সেপ্টেম্বর। বাংলাদেশ যদি ফাইনালে ওঠেই সে ক্ষেত্রে আর পরীক্ষা দেওয়া হবে না কিশোর ফুটবলারদের।

সবকিছু ভেবেই এবার পরীক্ষা না দেওয়ার সিদ্ধান্ত তাদের। ইমরান খান, সিয়াম অমিত, মিরাজুল ইসলাম, পারভেজ আহমেদ, রুবেল শেখ, সোহানুর রহমান,সজল ত্রিপুরা- এই ফুটবলাররা দেবেন না পরীক্ষা। সজল ও অমিত ছাড়া বাকি ফুটবলাররা বিকেএসপির ছাত্র।

অনূর্ধ্ব-১৭ ইমরান খানের দাবি, আমাদের একটা লক্ষ্য আছে, জাতীয় দলে খেলা। সামনে আবার এএফসির বাছাইপর্ব। যদি পরীক্ষা দিতে যাই তখন ফিটনেস, দলের যোগাযোগে অনেক সমস্যা হবে। তাই জাতীয় দলের স্বার্থে আমাদের এই ত্যাগটা স্বীকার করতেই হচ্ছে। আমাদেরও বলা হয়েছে, পরীক্ষা পরেরবার দিলেও চলবে।

শ্রীলঙ্কার উদ্দেশ্য আগামী পরশু শুক্রবার দুপুরে রওনা হবে বাংলাদেশ দল। ৫ সেপ্টেম্বর স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবেন ইমরানরা। ‘এ’ গ্রুপের আরেক দল মালদ্বীপ। ‘বি’ গ্রুপে আছে ভারত, নেপাল ও ভুটান। দুই গ্রুপের সেরা চার দল খেলবে সেমিফাইনালে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর