সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৯ পূর্বাহ্ন

রাজবাড়ীতে ১৫ টাকা কেজিতে চাল পাবে সাধারণ মানুষ

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৩১ আগস্ট, ২০২২
162851_bangladesh_pratidin_Rajbari-Pic--2-Food-OMS

রাজবাড়ীতে ১৫ টাকা কেজি দরে চাল ক্রয় করতে পারবেন সাধারণ মানুষ। খাদ্য বান্ধব কর্মসূচিতে শুধুমাত্র কার্ডধারীরা প্রতিমাসে ১৫ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল ক্রয় করতে পারবেন। এ ছাড়া ডিএডিএস-এর আওতায় খোলা বাজার থেকে সেপ্টেম্বর থেকে নভেম্বর পর্যন্ত চাল ক্রয় করতে পারবেন সাধারণ মানুষ।

আজ বুধবার রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আবু কায়সার খান সাংবাদিক সম্মেলন করে এই তথ্য নিশ্চিত করেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাহাবুর রহমান শেখের সভাপতিত্বে জেলা প্রশাসক বলেন, রাজবাড়ী সদর উপজেলায় ২৯ জন ডিলারের মাধ্যমে ১২ হাজার ৬০৩ জন কার্ডধারীর মাঝে ৩৭৮.০৯ মে. টন, পাংশা উপজেলায় ৩৩ জন ডিলারের মাধ্যমে ১৭ হাজার ১০ জনের মাঝে ৫১০.৭৩ মে. টন, গোয়ালন্দ উপজেলার ১২ জন ডিলারের মাধ্যমে ৬ হাজার ৯১ জন কার্ডধারীর মাঝে ১৮২.৭০ মে. টন, কালুখালী উপজেলায় ২৫ জন ডিলারের মাধ্যমে ১২ হাজার ৮৩৬ জন কার্ডধারীদের মাঝে ৩৮৫.০৮ মে. টন, বালিয়াকান্দি উপজেলায় ১৪ জন ডিলারের মাধ্যমে ৭ হাজার ৯৩৭ জন কার্ডধারীর মাঝে ২৩৮.১১ মে. টন চাল বিক্রয় করা হবে। জেলায় ১১৩ জন ডিলারের মাধ্যমে ৫৬ হাজার ৪৭৭ জন কার্ডধারীর মধ্যে এই চাল বিক্রয় করা হবে।

কোন ডিলার বা ট্যাগ অফিসার যদি সরকারের এই ভালো কর্মসূচিতে দুর্নীতি করে তবে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এই ব্যাপারে সংবাদকর্মীদের বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের অনুরোধ করেন তিনি। তিনি আরও বলেন, বৈশ্বিক প্রেক্ষাপটে খাদ্য শস্যের বাজার মূল্য ঊর্ধ্বগতির প্রবণতা রোধ করে নিম্ন আয়ের জনগোষ্ঠীকে মূল্য সহায়তা দেয়া ও বাজার দর স্থিতিশীল রাখার লক্ষ্যে ওএমএস কার্যক্রম পরিচালনা করা হবে। আগামী সেপ্টেম্বর মাস থেকে নভেম্বর মাস পর্যন্ত খাদ্য বান্ধব কর্মসূচিতে চাল বিক্রির সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

 

সংবাদ সম্মেলনে রাজবাড়ী সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মার্জিয়া সুলতানা, জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে এম শাহনেওয়াজ, সহকারী কমিশনার মো. সাইদুর রহমানসহ জেলায় কর্মরত ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত গণমাধ্যম-কর্মীরা উপস্থিত ছিলেন।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর