সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:২৫ পূর্বাহ্ন

জনদুর্ভোগ কমাতে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে : প্রধানমন্ত্রী

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৩১ আগস্ট, ২০২২
765h

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে বলছেনে, বিশ্বব্যাপী এই প্রতিকূল পরিস্থিতিতে জনগণের দুর্ভোগ কমাতে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।

তিনি বলেন, ‘জনগণের দুর্ভোগ কমাতে যা যা করা দরকার আমরা তা করব এবং আওয়ামী লীগ সরকার তা করছে।’

প্রধানমন্ত্রী বিরোধী দল জাতীয় পার্টির আইন এমপি মুজিবুল হক চুন্নুর আনা একটি প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে শেখ হাসিনা গতকাল একথা বলেন।

চুন্নু শিরোনামে প্রস্তাবটি তুলে ধরেন, সংসদের মতামত হচ্ছে কোভিড-১৯, বৈশ্বিক অস্থিরতা, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, জলবায়ু পরিবর্তন, প্রাকৃতিক দুর্যোগ, জ্বালানি সঙ্কট, দ্রব্যমূল্যের ক্রমবর্ধমান ঊর্ধ্বগতি এসব সমস্যা মোকাবেলায় সরকারের নেয়া স্বল্প ও দীর্ঘমেয়াদি টেকসই ব্যবস্থা। সংসদে আলোচনার মাধ্যমে জাতিকে জানাতে হবে।

সংসদ নেতা বছরব্যাপী কোভিড-১৯ মহামারী এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে পরিস্থিতি মোকাবেলায় সরকারের উদ্যোগগুলো সংক্ষিপ্তভাবে বর্ণনা করেছিলেন শেখ হাসিনা।

তিনি বলেন, দেশ যাতে খাদ্য সঙ্কটে না পড়ে সে জন্য সরকার এ সব পদক্ষেপ নিচ্ছে। শেখ হাসিনা খাদ্য সামগ্রী উৎপাদনে প্রতি ইঞ্চি জমি ব্যবহার করার আহ্বানও পুনর্ব্যক্ত করেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমদানি পণ্যের উচ্চমূল্যের কারণে আমদানি ব্যয়ের পরিমাণ অতিরিক্ত ৯ বিলিয়ন মার্কিন ডলার বাড়ানো হয়েছে।

তিনি বলেন, ‘আমরা পরিস্থিতি নিয়মিতভাবে বিস্তৃতভাবে বিশ্লেষণ করছি, যোগ করে তিনি বলেন, ‘সরকার গবেষকদের বিশ্লেষণের উপর নির্ভর করছে না, বরং আমরা নিজেরাই বিশ্লেষণ করছি এবং জনগণের পরিস্থিতি বিবেচনা করে সেই নির্দেশনা অনুযায়ী পদক্ষেপ নিচ্ছি।
সূত্র : বাসস

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর