শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৫:৩৮ অপরাহ্ন

চৌমুহনীতে চলছে ১৪৪ ধারা, গ্রেপ্তার ১২

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৩১ আগস্ট, ২০২২
144dhara

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী স্টেডিয়ামে বিএনপি ও আওয়ামী লীগ পাল্টাপাল্টি সমাবেশের ডাক দেওয়ায় চৌমুহনী পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। সকল ধরনের অপ্রিতিকর ঘটনা এড়াতে পৌর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ দিকে নাশকতার পরিকল্পনার অভিযোগে সদর, সেনবাগ ও সোনাইমুড়ী উপজেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে বিএনপির ১২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

১৪৪ ধারা বহাল থাকবে আজ বুধবার ভোর ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত। গতকাল মঙ্গলবার বিকেলে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার ১৪৪ ধারা জারি করেন।

জানা গেছে, তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে যাওয়া, ভোলায় ছাত্রদল ও সেচ্ছাসেবক দলের দুনেতা হত্যার প্রতিবাদে আজ বিকেলে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌর এলাকায় বিক্ষোভ ও প্রতিবাদ সভার ডাক দেয় উপজেলা বিএনপি। বিএনপির এ কর্মসূচিকে প্রতিহত করতে একইস্থানে পাল্টা কর্মসূচি দেয় উপজেলা আওয়ামী লীগ। দুই দলের এ পাল্টাপাল্টি সভা সমাবেশকে কেন্দ্র করে আইনশৃংঙ্খলা পরিস্থিতির বিঘ্নিত হওয়ার আশঙ্কা এবং জনসাধারণের নিরাপত্তায় চৌমুহনী পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

১৪৪ ধারা চলাকালে ওই এলাকায় অনুমতি ছাড়া কোন ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দলের গণজমায়েত, সভা সমাবেশ, মিছিল, বিক্ষোভ মিছিল, র‌্যালি ও শোভাযাত্রা করতে পারবে না। ৪ জনের অধিক ব্যক্তি একসঙ্গে কোথাও জমায়েত হতে পারবে না। এ আইন অমান্য করলে তার বিরুদ্ধে ফৌজদারি আইনে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর