শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৬:০৯ অপরাহ্ন

চবি শিক্ষার্থীরা সেবা পাবে ২৫ টাকায়

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৩১ আগস্ট, ২০২২
amarsangbadCU-20220831114153

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষার্থীদের শহরে পৌছাতে স্পেশাল সার্ভিস দেওয়ার জন্য সাত দিনের সময় চেয়ে মানববন্ধন করেছে ৩নং তরী বাসের চালক ও হেল্পারা। বাসগুলোর সংস্কারের জন্য তারা এসময় চেয়েছেন। মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ১নং গেইটের সামনে তরী বাসের চালক-হেল্পারা এ মানববন্ধনে অংশগ্রহণ করে।

এতে বাসচালকরা বলেন, বিশ্ববিদ্যালয় থেকে চট্টগ্রাম শহরের নিউ মার্কেট পর্যন্ত বাস সার্ভিস দিবে তরী বাস সমিতি। এতে ৪০ সিটের বাস ব্যবহার করার কথাও তারা বলেন। তাদের দাবি বিশ্ববিদ্যালয় থেকে অন্যকোনো বাস যেন না চলে। চললে ১২০ জন চালকসহ হেল্পার আর্থিক ক্ষতির সম্মুখীন হওয়ার কথাও তারা বলেন।

মানববন্ধনে ৩নং তরী সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ মোক্তার বলেন, ৩০ বছর যাবৎ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সেবা দিয়ে আসছে ৩নং বাস। বিভিন্ন সময় মারধর খেয়েও আমরা সেবা দিয়েছি। আমাদের পেটে লাথি দেওয়ার জন্য দ্রুতযান বাস বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করছে। আমরা এটা হতে দিব না।

তিনি আরো বলেন, আমরা শিক্ষার্থীদের আরো উন্নত সেবা দিব। বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে শহরের নিউ মার্কেট পর্যন্ত ২৫ টাকা করে ভাড়া নিব। অন্য বাস এই রুটে চলাচল করলে আমরা ১২০ জন মানুষ কি করে চলবো?

মোক্তার দাবি করেন, দ্রুতযান বাসগুলোর রুট পারমিট বিশ্ববিদ্যালয় পর্যন্ত হলেও তারা হাটহাজারী থেকে চলাচল করে। আমাদের কিছু বাসের রুট পারমিট বিশ্ববিদ্যালয় পর্যন্ত আছে আর কিছু বাসের রুট পারমিট নন্দির হাট পর্যন্ত। দ্রুতযান হাটহাজারী যেতে পারলে আমরাও বিশ্ববিদ্যালয়ে যেতে পারি।

তরী বাসের চালক নুর হোসেন লেদু বলেন, আমাদের সিএনজি চালিত ২৫ সিটের বাস আছে ৩০টা। ডিজেল চালিত ৪০ সিটের বাস আছে ১১টা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রয়োজন অনু্যায়ী আমরা বড় বাস দিতে পারবো। প্রয়োজনে বাসগুলো আমরা সংস্কার করে নিব।

উল্লেখ্য, দ্রুতযান বাস সার্ভিস হাটহাজারী থেকে নিউমার্কেট রুটে চলাচল করে। সোমবার (২৯ আগস্ট) বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমোদনের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় টু নিউমার্কেট দ্রুতযান বাস সার্ভিস আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের ঘোষণা দেয় খাগড়াছড়ি-নাজিরহাট বাস-মিনিবাস মালিক সমিতি। এদিন সকালে তারা বাস নিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে চাইলে বাধা দেয় ৩ নাম্বার বাস চালক হেল্পাররা। তাদের বাধার ফলে দ্রুতযান বাস বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে পারেনি। যার কারণে উদ্বোধন অনুষ্ঠানও আর হয়ে ওঠেনি।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর