শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৫:০২ অপরাহ্ন

কক্সবাজারে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৩১ আগস্ট, ২০২২
cr-20220831080550

কক্সবাজারের প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছাত্র জিয়া উদ্দিন ফয়সাল হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড এবং দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (৩১ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের পূর্ব মাছুয়াখালী গ্রামের নুরুচ্ছফার ছেলে রেজাউল করিম (২০), একই এলাকার আমান উল্লাহর ছেলে নুরুল হক (২২), অছিউর রহমানের ছেলে রমজান আলী (২৪) এবং মো. ইসহাকের ছেলে রুবেল (২০)।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-নুরুল আবছারের ছেলে শাহীন উদ্দিন (১৯) এবং দুদু মিয়ার ছেলে মনি আলম (১৯)। তাঁদের প্রত্যককে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও দেওয়া হয়েছে।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট ফরিদুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের পূর্ব মাছুয়াখালী গ্রামের মো. নুরুল আনোয়ারের ছেলে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের পঞ্চম সেমিস্টারের ছাত্র জিয়া উদ্দিন ফয়সাল এলাকার মাদক ব্যবসার প্রতিবাদ করতেন।

এতে মাদক কারবারিরা তাঁর ওপর ক্ষুব্ধ ছিল। এর জের ধরে ২০১৬ সালের ১৬ এপ্রিল রাত ৮টার দিকে পূর্ব মাছুয়াখালী জামে মসজিদের উত্তর পাশে মাদক কারবারিরা সংঘবদ্ধ হয়ে জিয়া উদ্দিন ফয়সালের ওপর সশস্ত্র হামলা করে।

এ হামলায় জিয়া উদ্দিন ফয়সাল গুরুতর আহত হন। পরে তাঁকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় জিয়া উদ্দিন ফয়সালের বাবা মো. নুরুল আনোয়ার বাদী হয়ে ৯ জনকে আসামি করে কক্সবাজার সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ মামলা তদন্তের পর ছয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে।

এই রায়ে সন্তোষ প্রকাশ করেন সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট ফরিদুল আলম।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর