সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:১১ পূর্বাহ্ন

প্রতিপক্ষ আফগানিস্তান : আজও সাকিবের বাজি!

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
ytyty

‘যদি কলার এই খোসাটা একবারে ময়লার ঝুড়িতে ফেলতে পারি, তাহলে আফগানিস্তান দল চল্লিশের ঘরে অল আউট হবে। আর ফেলতে না পারলে আশি রান করার আগেই অল আউট হবে।’ আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ শুরুর আগে সতীর্থদের সামনে ড্রেসিংরুমে এমনই এক চ্যালেঞ্জ নিয়েছিলেন সাকিব আল হাসান। ম্যাচটা ছিল ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে।

সাকিবের বাজি সেদিন কাজে লেগেছিল। অবশ্য, সাকিব পারেননি কলার খোসাটা ঝুড়িতে ফেলতে। তাই আফগানিস্তানও অল-আউট হয়নি ৪০-এর ঘরে। তবে ৮০ ছোঁয়ার আগেই ৭২ রানেই আফগানিস্তানকে অল-আউট করে সাকিব তার কথা রেখেছেনই বটে। নেতৃত্বও দিয়েছেন সামনে থেকে, বীরের বেশে৷ ৩.১ ওভার বল করে মাত্র ৮ রানের বিনিময়ে তুলে নিয়েছিলেন আফগানদের ৩ উইকেট!

তারপর ব্যাট হাতেও অপরাজিত ১০ রান। ফলাফল বাংলাদেশ ৯ উইকেটে জয়ী। আর ম্যান অফ দ্য ম্যাচ? সেই বাজিকর সাকিব আল হাসান! ঘটনাটা ঘটেছিল আজ থেকে আট বছর আগে, ১৬ মার্চ তারিখে, মিরপুর শেরে-বাংলাতে। অতঃপর সময় বহমান, বহমান প্রতিক্ষণ। দিনের পর দিন এসেছে, সূর্য হেসেছে। রাতের পর রাত ফুরিয়েছে, কেটে যায় কত কাল। বদলে গেছে সময়, বদলে গেছে আবহাওয়া।

পরিবর্তনের হাওয়া লেগেছে আফগান ক্রিকেটে। পৃথিবী রাজ করছে ওরা ডার্ক হর্স হয়ে। বিশ্ব ক্রিকেটেও সমাদর বেড়েছে, ফ্রাঞ্জাইজি ক্রিকেটও দাপট ছড়াচ্ছে। বিপরীতে আছি সেই পুরনো রূপে, আমরাই আছি একই জায়গায় থমকে। সেদিন যে আফগানদের হারিয়েছিলাম হেসেখেলে, সেই আফগানদের মুখোমুখি হলে এখন আত্মাকাঁপে। জানা নেই কী হবে। আজ মঙ্গলবারও ফের আফগানরা মুখোমুখি হবে আমাদের৷ দেখা যাক কী হয়, অপেক্ষা করি তবে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর