সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:১৪ পূর্বাহ্ন

সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান চালিয়ে যাওয়ার ঘোষণা এরদোগানের

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২
Erdogan20190310094824-2204270717

তুরস্কের দক্ষিণ সীমান্তবর্তী অঞ্চল নিরাপদ না হওয়া পর্যন্ত সন্ত্রাসবিরোধী অভিযান চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

বৃহস্পতিবার মালাজগার্টের বিজয়ের ৯৫১তম বার্ষিকী উপলক্ষ্যে একটি অনুষ্ঠানে এরদোগান এসব কথা বলেন। খবর ইউনি শাফাকের।

এরদোগান বলেন, আমি আবারও পুরো বিশ্বের কাছে ঘোষণা করছি যে, আমাদের লড়াই শেষ হবে না, যতক্ষণ না আমরা ৩০ কিলোমিটার গভীর করিডোর দিয়ে আমাদের দক্ষিণ সীমানা সুরক্ষিত করতে পারব।

তুরস্কের পূর্ব বিটলিস প্রদেশের অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি বলেন, দেশের নিরাপত্তা অগ্রাধিকার অনুযায়ী অভিযান চালিয়ে যাবে। তবে অন্য দেশের ভূখণ্ডের দিকে তুর্কির নজর নেই।

আনাতোলিয়ার তুরস্কের নিয়ন্ত্রণে আসে মালাজগার্টের যুদ্ধের মাধ্যমে, যা ২৬ আগস্ট ১০৭১ সালে মানজিকার্টের যুদ্ধ নামেও পরিচিত। যেখানে সুলতান আলপারসলানের নেতৃত্বে সেলজুক তুর্কিরা বাইজেন্টাইন সেনাবাহিনীকে পরাজিত করে দখলে নিয়েছিল।

এর পর ১৯২২ সালে মোস্তফা কামাল আতাতুর্কের পদক্ষেপে এই অঞ্চল থেকে সব বিদেশি বাহিনী ছেড়ে চলে গিয়েছিল এবং সেই থেকে ওই অঞ্চলটি তুর্কিয়ে প্রজাতন্ত্রের একটি অংশ হয়ে ওঠে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর