সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৬ পূর্বাহ্ন

বর্তমান নির্বাচন কমিশন সরকারের দালাল হিসেবে কাজ করছে : খন্দকার মোশাররফ হোসেন

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২
_hossain

বর্তমান নির্বাচন কমিশন সরকারের দালাল হিসেবে কাজ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। আজ শুক্রবার (২৬ আগস্ট) সকালে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই অভিযোগ করেন।

নির্বাচন কমিশনকে উল্লেখ করে তিনি বলেন, ‘‘আমরা জানি যে, এই নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন হবে না। এটা বর্তমান সরকারের আনুকূল্যে।

নির্বাচন কমিশন তাদের দালাল হিসেবে কাজ করছে। অতীতে ২০১৪ ও ২০১৮ সালেও তারা এটা করেছে, এবারও করবে। সেজন্য কিন্তু আমরা নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়ায় যুক্ত হই নাই, তাদের সংলাপেও আমরা অংশগ্রহণ করি নাই। ”

আগামী নির্বাচনে ইভিএমে দেড়শ আসনে ভোট করার নির্বাচন কমিশনের সিদ্ধান্তের কঠোর সমালোচনা করে খন্দকার মোশাররফ বলেন, ‘‘যারা সংলাপে অংশগ্রহণ করেছেন তাদের মধ্যে বেশিরভাগ দল ইভিএমের বিরুদ্ধে কথা বলেছে। ইভিএম এমন একটা পদ্ধতি যেটা মানুষ তৈরি করে। মানুষেরা কিন্তু সেটা পরিবর্তন করতে পারে। সেজন্য দেখলাম পৃথিবীর বিভিন্ন উন্নত দেশগুলোতে ইভিএম পদ্ধতি বাতিল করে দিয়েছে। ”

ইভিএম সম্পর্কে অভিযোগ করে তিনি আরো বলেন, ‘এদেশের মানুষ যেখানে নিজের হাতে ভোট দেয়ার অধিকার পায় না সেখানে মেশিনের মাধ্যমে কিভাবে ভোট নিশ্চিত হবে? বিগত নির্বাচনগুলোতে আওয়ামীলীগ একবার বিনাভোটে এসেছে, এইবার ইভিএমের মাধ্যমে ভোট চুরি করতে চায়।  আমরা বলেছি, এই সরকারের অধীনে এবং এই নির্বাচন কমিশনের অধীনে আমরা নির্বাচনে যাব না, এদেশের মানুষ যাবে না। ভোটে ইভিএম চালু করা হলে আমরা এটা গ্রহণ করব না।

দেশের বর্তমান অবস্থার জন্য সরকারের দুর্নীতি ও ব্যর্থতাকে দায়ী করে অবিলম্বে সরকারের পদত্যাগ, সংসদ বাতিল ও নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবিও জানান বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

জাতীয়তাবাদী ‍মুক্তিযোদ্ধা দলের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আজ সকালে সংগঠনটির সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের নেতৃত্বে নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিএনপির নেতারা।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর