শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৪:২৯ অপরাহ্ন

মার্কিন নাগরিকদের ইউক্রেন ছাড়ার আহ্বান

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
UkrainUS

ইউক্রেনে অবস্থানরত সমস্ত মার্কিন নাগরিককে দেশে ফিরে যাওয়ার আহ্বান জানানো হয়েছে। কিয়েভে অবস্থিত মার্কিন দূতাবাস বলেছে, কোনরকমের সংকেত ছাড়াই ইউক্রেনের নিরাপত্তা পরিস্থিতি বদলে যেতে পারে।

আজ (মঙ্গলবার) মার্কিন দূতাবাস তাদের ওয়েবসাইটে জানিয়েছে, দূতাবাস নাগরিকদের প্রতি আহ্বান জানাচ্ছে যে, যদি সম্ভব হয় তাহলে তারা যেন বা বাস ট্রেনের স্থলযানে করে ইউক্রেন ছেড়ে চলে যান।

দূতাবাসের বিবৃতিতে আরো বলা হয়েছে, ইউক্রেনের বেসামরিক অবকাঠামো এবং সরকারি স্থাপনায় রাশিয়া হামলা জোরদার করছে এবং আগামী দিনগুলোতে তা আরও বাড়বে। এ অবস্থায় আমেরিকার নাগরিকদের সতর্ক থাকতে হবে, বিমান হামলার সাইরেনের প্রতি খেয়াল রাখতে হবে এবং ক্ষেপণাস্ত্র অথবা ড্রোন হামলা হলে নিজেদের সুরক্ষা নিশ্চিত করতে হবে। ইউক্রেন জুড়ে নিরাপত্তা পরিস্থিতি অত্যন্ত নাজুক এবং কোনরকম সতর্কতা সংকেত ছাড়াই পরিস্থিতি আরো খারাপ হতে পারে।

ইউক্রেনে অভিযান চালানোর সময় রাশিয়ার সেনারা শুধুমাত্র সামরিক স্থাপনায় বিমান বা ক্ষেপণাস্ত্র হামলা চালায়, বেসামরিক কোনো অবকাঠামো লক্ষ্যবস্তুতে পরিণত করে না।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর