শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৬:২৮ অপরাহ্ন

ইউক্রেনে আটক করা বিদেশি অস্ত্রের প্রদর্শনী করল রাশিয়া

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২
4c0t9d894caac4232h9_800C450

ইউক্রেন থেকে আটক কিংবা উদ্ধার করা বিদেশি অস্ত্রের প্রদর্শন করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। বিদেশি অস্ত্র ও সামরিক সরঞ্জামের মধ্যে সাজোয়াযান এবং সেনা বহনকারী গাড়ি রয়েছে।

রাশিয়ার রাজধানী মস্কোর কাছে পেট্রিয়ট এক্সিবিশন সেন্টারে যে অস্ত্র ও সামরিক সরঞ্জামের প্রদর্শনী হচ্ছে সেখানে আটক করা এসব বিদেশী সামরিক সরঞ্জামাদি প্রদর্শন করা হয়।

গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনের ভেতরে সামরিক অভিযান শুরু করে। তবে তার আগে থেকেই আমেরিকা এবং তার মিত্ররা ইউক্রেনকে বিপুল পরিমাণে অস্ত্র সরবরাহ করে আসছে। রাশিয়া শুরু থেকেই ইউক্রেনের সামরিক বাহিনীর বিরুদ্ধে যেমন লড়ছে, তেমনি ইউক্রেনকে সরবরাহ করা বিদেশি অস্ত্র ও সামরিক সরঞ্জামাদি ধ্বংসের চেষ্টা চালিয়ে আসছে।

রাশিয়ার অভিযানের বিপরীতে আমেরিকা এবং তার পশ্চিমা মিত্ররা অস্ত্র এবং সামরিক সরঞ্জাম সরবরাহ করা বাড়িয়েছে। সম্প্রতি দূরপাল্লার হাউইটজার এবং হাইমার্স ক্ষেপণাস্ত্র সরবরাহ করেছে ইউক্রেনকে। রাশিয়া জানিয়েছে, এসব অস্ত্রের বিরাট অংশ তারা ধ্বংস করতে সক্ষম হয়েছে।#

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর