সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩৭ পূর্বাহ্ন

বেটউইনার নয়তো ক্রিকেট ছাড়তে হবে সাকিবকে

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
cd9ba76f59f87546c579433efcabb2adaa5482f14638fe0e

বেটউইনার নিউজের সঙ্গে সাকিব আল হাসানের চুক্তির ব্যাপারে আপত্তির জায়গায় অটল আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতকাল ধানমন্ডিস্থ নিজের ব্যক্তিগত কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, ‘সে (সাকিব আল হাসান) যদি বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল না করে তাহলে বাংলাদেশের ক্রিকেটের সঙ্গেই তার কোনো সম্পর্ক থাকবে না। ’ তারমানে শুধু এশিয়া কাপ না, বাংলাদেশের ঘরোয়া এবং আর্ন্তজাতিক কোনো ক্রিকেটেই আর দেখা যাবে না সাকিবকে।

বেটউইনার নিউজ বহিরাঙ্গে একটি স্পোর্টস নিউজ পোর্টাল।

তবে এর সঙ্গে বৈধ জুয়া প্রতিষ্ঠান বেটউইনারের সম্পৃক্ততা রয়েছে। দুটি প্রতিষ্ঠানেরই মালিকানা সাইপ্রাসভিত্তিক কিরকিটি হোল্ডিংস। এ বিষয়ে দৈনিক কালের কণ্ঠে প্রতিবেদন প্রকাশের পর বিষয়টি নজরে আসে বিসিবির। দেশের আইনে কোনো ধরনের জুয়ার অনুমোদন নেই বিধায় জুয়া সংক্রান্ত কোন প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করে না বিসিবি। সম্প্রতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রজ্ঞাপণেও বিষয়টি স্পষ্ট করেছে বিসিবি।

কাকতালীয় ব্যাপার হলো, বিসিবি সেই প্রজ্ঞাপণ প্রকাশের দিনই সাকিবের নিজস্ব ফেসবুক পেজ-এ বেটউইনার নিউজের প্রচারণা সংক্রান্ত একটি পোস্ট দেন বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থানরত দেশসেরা ক্রিকেটার। সেই থেকে তাঁর কাছে একটাই নির্দেশনা পাঠিয়েছে বিসিবি, সেটি চুক্তি বাতিলের। কিন্তু নানা যুক্তি দাঁড় করিয়ে চুক্তির পক্ষে সওয়াল করেন সাকিব। তাতে স্পষ্টই বিরক্ত বিসিবি। গতকাল সেটি আরো পরিস্কার বিসিবি সভাপতি নাজমুল হাসানের মন্তব্যে, ‘গতকাল (বুধবার) রাতে ওর (সাকিব) সঙ্গে আমার কথা হয়েছে। সেখানে সাকিবের সঙ্গে বিশদ কোনো আলোচনা হয়নি। কারণ বেটউইনার কী, এটা আমরা সবাই জানি। ওকে বলেছি, ওটা ছেড়ে আসতে। না আসলে কী হবে, সে ব্যাপারে আমাদের অবস্থানের কথা জানিয়েছি। ’

বিসিবির অবস্থান পরিস্কার, জুয়া সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ততা পরিত্যাগ না করলে বিসিবির অধীন কোনো ক্রিকেটেই দেখা যাবে না সাকিব আল হাসানকে। তবে আশার ক্ষীণ একটু আলো এখনো আছে। বোর্ড সভাপতির কথার প্রেক্ষিতে সাকিব জানিয়েছেন যে, আজ (বৃহষ্পতিবার) রাতে বোর্ডের পাঠানো চিঠির উত্তর তিনি দিবেন। সাকিবের কাছে একটি উত্তরই আশা করছে বিসিবি, সেটি তাঁর বেটউইনার নিউজ ছেড়ে আসার। যদি এ ব্যাপারে আগের মত সরে আসার সিদ্ধান্তে অটল থাকেন সাকিব, তাহলে বাংলাদেশ ক্রিকেটের দরজা তাঁর জন্য বন্ধ হয়ে যাবে বলেই জানিয়েছেন বিসিবি সভাপতি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর