https://channelgbangla.com
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৭:৪১ অপরাহ্ন

আপনার ইচ্ছামত পশ্চিম এশিয়াকে গঠন করার চিন্তা ভুলে যান

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৬ জুলাই, ২০২২
4c0v6b3afead2a23yss_800C450

পশ্চিম এশিয়ায় আমেরিকা এবং তার পশ্চিমা মিত্রদের হস্তক্ষেপের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে চীন বলেছে, আপনাদের ইচ্ছামত পশ্চিম এশিয়াকে গঠন করার কথা ভুলে যান।

গতকাল (শুক্রবার) সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল মিকদাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে একথা বলেছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। তিনি বলেন, আমেরিকা এবং তার পশ্চিমা মিত্রদের এই ধারণা বাদ দেয়া উচিত যে, তারা নিজেদের মতো করে পশ্চিম এশিয়া গঠন করে নেবে।

চীনা পররাষ্ট্রমন্ত্রী বলেন, পশ্চিমাদের উচিত পুরনো সমস্যাগুলো মীমাংসা করা, আঞ্চলিক দেশগুলোর সার্বভৌমত্বের প্রতি সত্যিকার অর্থে সম্মান প্রদর্শন করা এবং এমনভাবে আচরণ করা উচিত যাতে এই অঞ্চলের জনগণের চাহিদা মত শান্তিপূর্ণ উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করা যায়।

ওয়াং ই বলেন, আমরা বিশ্বাস করি মধ্যপ্রাচ্যে আমাদের ভাই এবং বোনেদের সেই সক্ষমতা এবং জ্ঞান বুদ্ধি আছে যা ব্যবহার করে তারা নিজেদের শান্তি ও স্থিতিশীলতা এবং সমস্যা সমাধান করতে পারেন।

সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রীকে চীনের পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, তার দেশ দ্বিপক্ষীয় চুক্তিগুলো বাস্তবায়নের ব্যাপারে দামেস্কের সঙ্গে কাজ করতে আগ্রহী। চীন ও সিরিয়ার সম্পর্কের টেকসই উন্নয়নের জন্য বেইজিং কাজ করতে ইচ্ছুক। তিনি ঘোষণা করেন, সিরিয়ার সর্বভৌমত্ব, স্বাধীনতা, ভৌগোলিক অখণ্ডত্ব এবং মর্যাদা রক্ষার জন্য দামেস্কের পক্ষে কথা বলা অব্যাহত রাখবে চীন।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর