https://channelgbangla.com
বুধবার, ২৯ জুন ২০২২, ০৪:২৯ অপরাহ্ন

পরীক্ষার্থীরা বিশ্বাসই করছে না

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১২ জুন, ২০২২
আবারও পেছাতে পারে এসএসসি-এইচএসসি পরীক্ষা-1620204428-featured_images

পদ্মাসেতু উদ্বোধনের কারণে এসএসসি পরীক্ষার ২৫ জুনের পরীক্ষা ২৪ জুন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রোববার সচিবালয়ে এ কথা বলেন তিনি। এর ফলে ২৫ জুন ইংরেজী দ্বিতীয় পত্র পরীক্ষাটি আগের দিন অর্থাৎ শুক্রবার অনুষ্ঠিত হবে।

তারিখ পরিবর্তন ও শুক্রবার পরীক্ষা নেয়ার ঘোষণায় বিষ্ময় প্রকাশ করছেন পরীক্ষার্থী ও অভিভাবকরা। এমনকি অনেক পরীক্ষার্থীই এখনো সময়সূচি পরিবর্তনের এই তথ্যকে বিশ্বাস করতে পারেননি। আবার অনেকেই এমন সিদ্ধান্তের সমালোচনা করেছেন।

‘মো. কামরুল বলছেন এটা কি সত্যি? না কোন জোক’।

এসএসসি পরীক্ষার্থী নুসরাত জা.হান বলেন, ‘এক্সাম রাইখা কি আমরা পদ্মা সেতু উদ্বোধন করতে যাব যে এক্সামের তারিখ পরিবর্তন করে দিল আজব নিয়ম কানুন।’

নাম প্রকাশ না করার শর্তে এক পরীক্ষার্থী বলছেন, আমরাই মনে হয় দেশের ইতিহাসে প্রথম ব্যাচ যারা শুক্রবারে পরীক্ষা দিবো। তবে হঠাৎ করে এমন ঘোষণা টেনশন বাড়ায়। কারণ পরীক্ষার অনেক আগেই রুটিন প্রকাশ করা হয়েছে। আমরাও সেভাবে প্রস্তুতি নিয়ে রেখেছি। এখন এমন খবর মাথা নষ্ট করে দিচ্ছে।

‘এসএসসি পরীক্ষার্থী মো. মতিন বলছেন, বিষয়টা এমন যে আমরা পুতুল আমাদেরকে নিয়ে যেমন ইচ্ছে তেমন খেলা হচ্ছে।’

অভিভাবক আলী হায়দার জানান, আমাদের দেশের শিক্ষার্থীরা বেশিরভাগ ইংরেজী ও গণিতে ফেল করে। ইংরেজী দ্বিতীয় পত্র মানে ইংরেজীর ব্যাকরণ। কিন্তু পরীক্ষার তারিখ এগিয়ে আসায় শিক্ষার্থীদের একটি দিন কমে গেল।

এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এসএসসি ব্যাচ ২০২২ নামের পরীক্ষার্থীদের প্লাটফর্মেও শিক্ষার্থীরা যেমন সমালোচনা করছেন তেমন মজাও করছেন।

এ বিষয়ে অভিভাবক আবদুল্লাহ মামুন বলেন, এদিন পরীক্ষা না নেয়ার অন্যতম কারণ যানজট ও ভোগান্তি। তিনি মনে করেন, পদ্মা সেতু উদ্বোধনের দিন দেশব্যপী উৎসব হবে। যেকারণে সড়কে তীব্র যানজট হবে। ফলে পরীক্ষার্থীরা ভোগান্তিতে পড়বে। তাই সরকার বুঝেশুনেই এমন সিদ্ধান্ত নিয়েছে।

জানতে চাইলে ঢাকা ও আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বাংলাদেশ জার্নালকে বলেন, আজ বৈঠকে পরীক্ষা এগিয়ে আনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। অনেক পরীক্ষার্থী এই তথ্য বিশ্বাস করছেন না এমন প্রশ্নে তিনি বলেন, অবিশ্বাস করার কিছুই নেই। এটি গণমাধ্যমে প্রচারিত হচ্ছে আর আজই আমরা অফিসিয়ালি ঢাকা ও আন্তঃশিক্ষা বোর্ড থেকে তারিখ পরিবর্তনের বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করবো।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর